• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সিলেট পর্ব শেষে বিপিএলের পয়েন্ট তালিকা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৯, ০৫:০৭ পিএম
সিলেট পর্ব শেষে বিপিএলের পয়েন্ট তালিকা

ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ আফ্রিকান মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স যখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে চলে এলেন, ঠিক তখনই দেশে ফিরে গেলেন অস্ট্রেলিয়ান ডেভিট ওয়ার্নার। তার আগেই চলে গেছেন স্টিভেন স্মিথ। ভিলিয়ার্স মাঠে নামলেন আর হারতে থাকা রংপুর রাইডার্সও জয়ে ফিরল। এরইসঙ্গে পর্দা নামল বিপিএল সিলেট পর্বের।  

২১ জানুয়ারি থেকে আবারও ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে তৃতীয় পর্ব। তার আগে বিশ্লেষণ করা যাক ২২ ম্যাচ শেষে দলগুলোর পয়েন্ট টেবিলের হালচাল। ঢাকার পর সিলেটেও নিজেদের আধিপত্য ধরে রেখেছে ঢাকা ডায়নামাইটস। পয়েন্টের পাশাপাশি নেট রান রেটে অন্যদের চেয়ে এগিয়ে রাজধানীর দলটি।

ঢাকার আধিপত্যর ভিড়ে সিলেট পর্ব শেষে পয়েন্ট তালিকায় উন্নতি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। তালিকার চারে থেকে সিলেটে পাড়ি জমানো দলটি ঢাকায় ফিরেছে তালিকার তিন নম্বর অবস্থানে আরোহণ করে।

বিপিএলের সবশেষ পয়েন্ট তালিকায় ৮ পয়েন্ট নিয়ে ঢাকার পরবর্তী অবস্থানে রয়েছে চিটাগং ভাইকিংস। ৫ ম্যাচ থেকে ৪ জয়ে মোট ৮ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে অবস্থান দলটির। অন্যদিকে ৬ ম্যাচ থেকে সমান পয়েন্ট সংগ্রহ হলেও, নেট রান রেটে পিছিয়ে থেকে তালিকার তিনে অবস্থান কুমিল্লার।

তাছাড়া ৬ পয়েন্ট নিয়ে তালিকার চার ও পাঁচে নম্বরে অবস্থান রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের। রাজশাহীর চেয়ে নেট রান রেটে এগিয়ে থাকলেও আসরে মাশরাফিদের চেয়ে এক ম্যাচ বেশি বাকি রয়েছে মিরাজদের।

এদিকে, ঢাকার প্রথম পর্বের পর সিলেট পর্বে টানা ব্যর্থতার বৃত্তে আবদ্ধ থাকায় বিপিএলের এবারের আসরের শেষ চারে খেলার সম্ভাবনা ক্ষীণ হয়ে এসেছে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্সের। প্রতিযোগিতায় এখনো অবধি ৭ ম্যাচ করে খেলেছে দল দুটো। যেখান থেকে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে সিলেট ও সাতে রয়েছে খুলনা।

সিলেট পর্ব শেষে বিপিএলের পয়েন্ট তালিকা:

দল                            ম্যাচ   জয়     পরাজয়    পয়েন্ট    নেট রান রেট
ঢাকা ডায়নামাইটস           ৬     ৫          ১         ১০       ১.৯৪২
চিটাগং ভাইকিংস             ৫      ৪          ১          ৮       ০.৩৫৬
কুমিল্লা ভিক্টোরিয়ান্স         ৬     ৪          ২          ৮        ০.২২৬
রংপুর রাইডার্স                ৭     ৩          ৪          ৬        ০.২৪৬
রাজশাহী কিংস                ৬     ৩         ৩          ৬       -০.৭৫
সিলেট সিক্সার্স                 ৭      ২          ৫           ৪       -০.৮০৯
খুলনা টাইটান্স                ৭      ১          ৬           ২       -০.৯৪৫

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!