• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিলেটে ঘন্টা বাজিয়ে শুরু হবে টেস্ট


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২, ২০১৮, ০৯:৪৭ পিএম
সিলেটে ঘন্টা বাজিয়ে শুরু হবে টেস্ট

ঢাকা : সিলেটের আগে দেশের আরও সাতটি ভেুন্যতে টেস্ট খেলা হয়েছে। এর কোনোটিতেই টেস্ট শুরুর প্রাক্কালে ঘন্টা বাজানো হয় না। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টেস্ট অভিষেক থেকে ঘন্টা বাজানোর রীতিটা চালু করা হবে। আর এর মধ্যে দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেুন্য হিসেবে যাত্রা শুরু হবে সিলেটের।  

২০১৪ সালে ১৮ হাজার ৫০০ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন সিলেটের এই স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ২০১৪ সালের বিশ্ব টি-টোয়েন্টির ছয়টি ও চলতি বছরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের একটি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল এখানে। চার বছরের অভিজ্ঞতা জমিয়ে অবশেষে এবার ক্রিকেটের অভিজাত আঙিনায় নাম লেখাতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম।

সিলেটে অভিষেক টেস্ট উপলক্ষে রোমাঞ্চ সবাইকে ছুঁয়ে যাচ্ছে। অভিষেক টেস্ট ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে তৈরি করা হয়েছে বিশেষ স্মারক কয়েন। এ কয়েন দিয়েই হবে সিলেটের প্রথম টেস্ট ম্যাচের টস। এছাড়াও থাকছে বিশেষ স্যুভেনিয়র ও ‘গ্লিম্পস অব সিলেট’ নামে বিশেষ একটি প্রকাশনা।

ইংল্যান্ডের লর্ডস বা ভারতের ইডেন গার্ডেন, বিখ্যাত এই স্টেডিয়ামগুলোতে যে ঐতিহ্য পালন করা হয়, সিলেটেও তেমনটা করা হবে। ওই দুই স্টেডিয়ামের মতোই ম্যাচের পাঁচ মিনিট আগে বাজানো হবে ' পাঁচ মিনিট ঘন্টা'।

এ নিয়ে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন,'এটা দারুণ ব্যাপার। সাধারণত আমরা এমনটা দেখে থাকি লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরুর আগে। আমাদের ভেন্যুতে এমন কিছু হতে যাচ্ছে ভাবতে ভালোই লাগছে।'

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!