• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিলেটের জনসভায় যাচ্ছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০১৮, ০৮:০১ পিএম
সিলেটের জনসভায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের জনসভায় যোগ দিবেন মঙ্গলবার(৩০ জানুয়ারি)। এদিন হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করবেন তিনি।

সোমবার (২৯ জানুয়ারি) আওয়ামী লীগের দলীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। আওয়ামী লীগের নেতাদের ভাষায় এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনানুষ্ঠানিক প্রাক নির্বাচনী সফর। তবে নির্বাচনী তফসিল ঘোষণার পর তিনি আবারো সারা দেশে সফর শুরু করবেন।

সূত্র জানায়, মঙ্গলবার সিলেট সফরের পর আগামী ৮ ফেব্রুয়ারি বরিশালে জনসভা করবেন প্রধানমন্ত্রী। এভাবে আটটি বিভাগীয় শহরে পর্যায়ক্রমে নির্বাচনী সফর করবেন আওয়ামী লীগ সভাপতি। এরপর নামবেন জেলা সফরে। 

ইতোমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের ১৫টি সাংগঠনিক টিম মাঠে নেমেছে। কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে গঠিত এ টিমের সদস্যরা ২৬ জানুয়ারি থেকে সারা দেশে সফর শুরু করেছেন। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে মূলত তারা দলকে নির্বাচনের জন্য প্রস্তুত করতেই মাঠে নেমেছেন।

এ সফরের মধ্য দিয়ে তারা বিভিন্ন জেলা, উপজেলায় দলীয় কোন্দল নিরসন ও কর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুত করছেন। আওয়ামী লীগের ৭৬টি সাংগঠনিক জেলা সফর করবে এ ১৫টিম।

আওয়ামী লীগ ও সরকারি সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সিলেট সফরে মাজার জিয়ারত, রাজনৈতিক সমাবেশ ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন কর্মসূচি রয়েছে। দলীয় প্রধান ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন যে এখন থেকে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর যত সরকারি সফর হবে, সবকটিতেই রাজনৈতিক সমাবেশের আয়োজন থাকবে।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে সিলেট যাবেন। প্রথমে তিনি হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরাণ (রহ.) এবং গাজী বুরহান উদ্দিনের মাজার জিয়ারত করবেন। এ উপলক্ষে এ তিন আউলিয়ার মাজার ও আশপাশ এলাকাগুলোতে বিশেষ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। সিলেট নগরীতে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!