• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সুইডেনের বিমান নদীতে, ৯ আরোহীর মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক  জুলাই ১৫, ২০১৯, ০৯:৩৩ এএম
সুইডেনের বিমান নদীতে, ৯ আরোহীর মৃত্যু

ঢাকা : সুইডেনের উত্তরাঞ্চলীয় উমেয়া শহরের পার্শ্ববর্তী দ্বীপের কাছে একটি বিমান ৯ আরোহী নিয়ে নদীতে বিধ্বস্ত হয়েছে। কর্তৃপক্ষের দাবি, দুর্ঘটনার শিকার বিমানটি প্যারাগ্লাইডিংয়ের কাজে ব্যবহৃত হত।

রবিবার (১৪ জুলাই) স্থানীয় সময় আনুমানিক দুপুর ২টা ১২ মিনিটের দিকে বিমানটি বিধ্বস্ত হয়। 

প্রত্যক্ষদর্শীদের বরাতে  জানানো হয়, একজন প্রত্যক্ষদর্শী বলেন, 'আমি আচমকা একটি বিকট শব্দ শুনতে পাই। দেখতে দেখতে বিমানটি মুখ নিচের দিকে করে নদীতে পড়ে যায়। বিমানটি বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গেই বিকট সেই শব্দ হয়।'

স্থানীয় গণমাধ্যমকে আরও একজন কিশোর বলেন, 'আমার বাড়ি উমেয়া বিমানবন্দরের পাশেই অবস্থিত। আমি তখন বিছানায় বসে দুপুরের খাবার খাচ্ছিলাম। হঠাৎ করে কোথা থেকে যেন বিকট শব্দটি আসে। তখন এত বেশি মাত্রায় শব্দটি হয় যে আমি আতঙ্কিত হয়ে পড়ি।'

সুইডিশ বিমান কর্তৃপক্ষের দাবি, বিমানটি স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে উখেয়া বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর আনুমানিক ২টা ১২ মিনিটে প্রায় দুই কিলোমিটার দূরবর্তী স্টোরস্যান্ডাক্সার নামক দ্বীপের পাশের একটি নদীতে বিকট শব্দ করে বিমানটি বিধ্বস্ত হয়।

উখেয়া পুলিশের এক মুখপাত্র স্থানীয় গণমাধ্যম 'এসভিটি'কে বলেন, 'আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি বিমানবন্দরের দক্ষিণ দিকে অদূরেই দুর্ঘটনাটি ঘটে। ভয়াবহ এই দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে।' সূত্র: দ্য ডেইলি মিরর।

সোনালীনিউজ/এএস

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!