• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সুখবর পেল শাকিব-বুবলী


বিনোদন প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০২০, ১২:৪০ পিএম
সুখবর পেল শাকিব-বুবলী

ঢাকা : অপু বিশ্বাসের সঙ্গে একসময় শাকিব খানের জুটি মানেই ছিল ঢাকাইয়া চলচ্চিত্রের জন্য হটকেক। সময় পাল্টেছে। বিয়ের করেছেন, তারাও সন্তান হয়েছে। আবার সেই বিয়েতে ডিবোর্সও হয়ে গেছে বছর কেটে গেছে। তাদের জুটি শেষ। এখন নতুন নায়িকা বুবলীর হাত ধরে এগিয়ে যাচ্ছেন শাকিব খান। তবে সম্প্রতি ঢাকার বাহির থেকে সুসংবাদ পেলেন তারা। দেশের প্রেক্ষাগৃহগুলো ঈদ মৌসুম ছাড়া থাকে দর্শক শূন্য! নতুন ছবি মুক্তি পেলেও দর্শক টানতে ব্যর্থ হয়। তবে ব্যতিক্রম শাকিব খানের ছবি। সম্প্রতি তার মুক্তি পাওয়া ‘বীর’ ছবিটি নিয়ে সিনেমা হলোগুলোতে ভীড় লক্ষ্য করা গেছ। 

গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার মধ্যে ‘বীর’-এর হল রিপোর্ট খুব একটা সুখকর না হলেও ঢাকার বাইরে বিশেষ করে সিলেট, রংপুর ও চট্টগ্রামে বেশ ভাল সাড়া পাচ্ছে ছবিটি।

উত্তরাঞ্চলের (রংপুর) সবচেয়ে বড় সিনেমা হল ‘শাপলা’য় ‘বীর’ মুক্তির পর দর্শক টানতে সক্ষম হচ্ছে। একই অবস্থা বন্দরনগরী চট্টগ্রামে। নগরীর আধুনিক সিনে থিয়েটার সিনেমা প্যালেস এবং সুগন্ধা দুটিতেই বেশ ভালো চলছে শাকিব খানের প্রযোজিত তৃতীয় এই ছবিটি।

প্রেক্ষাগৃহগুলো পরিচালনায় দায়িত্বে থাকা কর্তারা বলছেন, টানা তিন সপ্তাহ চলবে কাজী হায়াৎ পরিচালিত এ ‘বীর’।

চট্টগ্রাম প্রদর্শক সমিতির সভাপতি আবুল হোসেনের দুটি সিনেমা হল সিনেমা প্যালেস এবং সুগন্ধা। দুটোতেই চলছে ‘বীর’। তিনি বললেন, সিনেমা প্যালেসে তুলনামূলক ভালো যাচ্ছে। শুক্রবার এবং শনিবার ছিল উপচে পড়া ভিড়। রবি, সোম এবং মঙ্গলবার দর্শক কিছুটা কম; কোনো শোতে বেশি আবার কোনো শোতে কম। সামগ্রিকভাবে ছবির ব্যবসায় মন্দা যাচ্ছে। এরমধ্যেও ‘বীর’ কিছুটা হলেও দর্শক টেনেছে। এমজি (মিনিমাম গ্যারান্টি)-তে ছবি নিয়েছি। কোনোভাবে উঠে আসবে।

এদিকে, রংপুরের শাপলা সিনেমা হলের শো অপারেটর আবদুর রহমান বলেন, ২ লাখ টাকা এমজিতে ছবি নেয়া। পাঁচদিনে কাছাকাছি ব্যবসা হয়েছে। তিন সপ্তাহ চালাতে চাই। এখনও পর্যন্ত লসের সম্ভাবনা দেখছি না। দর্শক বেশ ভালো, ছবির রিপোর্টও ভালো। ছবি দেখে পছন্দও করছেন। কিন্তু যেদিন এসএসসি পরীক্ষা থাকছে সেদিন দর্শক কম হচ্ছে।

প্রায় দেড় হাজার আসন বিশিষ্ট প্রেক্ষাগৃহ ‘শাপলা’। এতো আসন হওয়ায় সহজে প্রেক্ষাগৃহ হাউজফুল হয় না। এরপরেও ‘বীর’ দিয়ে প্রায় হাউজফুল শো প্রদর্শিত হয়েছে প্রথম তিনদিন।

আবদুর রহমান বলেন, রংপুর সদরের একমাত্র শাপলাতেই ‘বীর’ চলছে। দৈনিক পাঁচটি করে শো চলছে। ‘বীর’ আমাদের তৃপ্তি এনে দিয়েছি। অন্য ছবিগুলো এর সিকিও চলে না।

সিলেটের নন্দিতা সিনেমা হলেও চলছে ‘বীর’। সেখানকার ব্যবস্থাপনা পরিচালক ও প্রযোজক পাপ্পু বলেন, ‘বীর’ একেবারে ফার্স্টক্লাস ছবি। প্রথম তিনদিন প্রচুর দর্শক টেনেছে। সোম, মঙ্গলবার দুদিন তুলনামূলক দর্শক ছিল কম। এরমধ্যে চলছে এসএসসি পরীক্ষা। পরের সপ্তাহেও ‘বীর’ চলবে। ঈদ ছাড়া সামগ্রিকভাবে দর্শক হলে আসে কম। এরপরেও ‘বীর’-এর একেবারে খারাপ চলছে না।

‘বীর’ পরিচালনা করেছেন কিংবদন্তী নির্মাতা কাজী হায়াৎ। শাকিব-কাজী হায়াৎ জুটির প্রথম ছবি হওয়ায় নির্মাণের শুরু থেকে আলোচনায় ছিলো ‘বীর’। ছবিতে শাকিব খান, বুবলী ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, নাদিম, জাদু আজাদ প্রমুখ।এটি শাকিব খান প্রযোজিত তৃতীয় ছবি। এর আগে ‘হিরো দ্য সুপারস্টার’ (২০১৪) এবং ‘পাসওয়ার্ড’ (২০১৯) নামে দুটি সুপারহিট প্রযোজক ঢালিউডের প্রভাবশালী এ নায়ক।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!