• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সুন্দরবনে টহলরত বনরক্ষী নদীতে পড়ে নিখোঁজ


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৮, ০৮:০৮ পিএম
সুন্দরবনে টহলরত বনরক্ষী নদীতে পড়ে নিখোঁজ

বাগেরহাট: পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পূর্ব সুন্দরবনের এক বনরর্ক্ষী নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন। ২০ নভেম্বর (মঙ্গলবার) রাত ৯টার দিকে বলেশ্বর নদীর মাঝের চর এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ বনরক্ষী সোহেল রানা তালুকদার (৩৭), শরণখোলা রেঞ্জের বগী স্টেশনের সদস্য বলে জানা গেছে।

ঘটনার পর বনবিভাগ, কোষ্টগার্ড ও ফায়ার সার্ভিসের সদস্যরা নদীর বিভিন্ন এলাকায় সোহেলকে খুঁজতে অভিযান অব্যহত রাখলেও গত ২৪ ঘন্টায়ও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় বনবিভাগের পক্ষ থেকে শরণখোলা থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করা হয়েছে।

বনবিভাগ জানায়, প্রতিদিনের ন্যায় টহল কার্যক্রম পরিচালনার জন্য ওই দিন সন্ধ্যায় বগী স্টেশনের ৪/৫ জনের একদল বনরক্ষী ট্রলার যোগে বলেশ্বর নদীতে যায়। রাত অনুমান ৯টার দিকে সোহেল রানা তালুকদার আকস্মিকভাবে ট্রলার থেকে মাঝের চর এলাকার নদীতে পড়ে যায়। এ সময় তার সঙ্গী ও বনরক্ষীরা সোহেলকে বাঁচাতে নদীতে ঝাঁপিয়ে পড়লেও প্রচন্ড স্রোতে ও অন্ধারের কারণে তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়।

এ পর্যায়ে বিষয়টি স্টেশন কর্মকর্তাসহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হলে তাৎক্ষনিক শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীনের নেতৃত্বে উদ্ধার অভিযান শুরু করেন বনবিভাগ।

সোহেল গত ১২ আগস্ট বগী স্টেশনে যোগদান করেন। সে নেত্রকোনা জেলার বরশিকোরা গ্রামের বাসিন্দা। তার পিতার নাম আ. হামিদ তালুকদার। গত ২০০৬ সালে বনবিভাগের চাকরিতে যোগদান করেন তিনি।

সোহেলের ছোট ভাই আল-আমীন মুঠোফোনে বলেন, স্ত্রী খাদিজা আক্তার তন্নি, ছেলে তাহমিদ (৬), মেয়ে ওয়াকিফা (১৫ মাস) কে নিয়ে মাগুরার শশুরালয় এলাকায় থাকতেন সোহেল। অপরদিকে, প্রিয়জনের নিখোঁজের খবরে সোহেলের পরিবারে শোকের মাতম বিরাজ করছে।

এ ব্যাপারে পূর্ব সুন্দরবন  বিভাগের (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, নিখোঁজ বনরক্ষী সোহেলকে উদ্ধারের অভিযান অব্যহত আছে। এবং দুর্ঘটনার বিষয়টি তার পরিবারকে জানানো হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!