• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সুয়ারেজের বিশ্বাস মেসি ফিরবেন


ক্রীড়া ডেস্ক জুন ২৯, ২০১৬, ০১:৫০ পিএম
সুয়ারেজের বিশ্বাস মেসি ফিরবেন

লিওনেল মেসি, আর্জেন্টিনা দলের অন্যতম তারকা ফুটবলার। কোপার শতবর্ষী আসরে ফাইনালে হেরেই সিদ্ধান্ত নিয়েছেন অবসরে যাবার। তবে তার এ সিদ্ধান্তকে কেউই মেনে নিতে পারছেন না। সবাই তাকে জাতীয় দলের হয়ে নীল-সাদা জার্সিটিতে আরও অনেকদিন খেলতে দেখতে চান। এর ব্যতিক্রম নন তার ক্লাব বার্সেলোনার সতীর্থ উরুগুইয়ান লুইস সুয়ারেজও।

সুয়ারেজ বিশ্বাস করেন মেসি তার অবসরের সিদ্ধান্তের বিষয়টি পুনর্বিবেচনা করবেন। আর্জেন্টিনার অধিনায়ক চরম হতাশা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন তিনি।

সুয়ারেজ উরুগুয়ের একটি রেডিওকে দেওয়া সাক্ষাতকারে বলেন, ‘আমি নিশ্চিত মেসি তার সিদ্ধান্তের ব্যাপারে মত পরিবর্তন করবে। তবে সে যে সিদ্ধান্তই নেন না কেন, তিনি এখনো সর্বকালের সেরা ফুটবলার।’

তিনি আরও বলেন, ‘আমি লিওকে অনেক ভালোভাবে জানি। আমি নিশ্চিত সে ওই মুহূর্তে চরম দুঃখবোধ ও অসহায়ত্ব থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি যদি এ সিদ্ধান্তে অটল থাকেন তাহলে তা হবে ফুটবলের জন্য হতাশার। তবে আমি নিশ্চিত, সে মত পরিবর্তন করবে।’

কোপার শতবর্ষীয় আসরে ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে পরাজিত হয় মেসির দল আর্জেন্টিনা। ২০১৫ সালেও একইভাবে এ চিলির বিপক্ষেই আর্জেন্টিনাকে হেরে কোপায় রানার্স আপের ট্রফি নিয়ে সন্তুষ্ট থাকতে হযেছে। এর আগেরবারও কোপার ফাইনাল অবধি এলেও আর্জেন্টিনা শিরোপা জয় করতে পারেনি। আর এভাবে পরপর কোপার তিন আসরের ফাইনালে হেরে যাওয়ার কষ্টে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!