• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সুয়ারেজের সৌজন্যে রিয়ালকে উড়িয়ে ফাইনালে বার্সেলোনা


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৯, ০৯:৩৪ এএম
সুয়ারেজের সৌজন্যে রিয়ালকে উড়িয়ে ফাইনালে বার্সেলোনা

ঢাকা: ঘরের মাঠ, দর্শক সবই ছিল রিয়াল মাদ্রিদের পক্ষে। তবুও মাদ্রিদের দলটি স্রেফ বার্সেলোনার কাছে উড়ে গিয়েছে। কোপা ডেল রের এল ক্লাসিকোর ম্যাচটি বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরে গেল রিয়াল মাদ্রিদ। শুধু তাই নয়, ঘরের মাঠে স্বাগতিকরা নিজেদের জালেও বল জড়িয়েছে।

লম্বা সময় ধরে গোলের দেখা পাচ্ছিলেন না লুইস সুয়ারেজ। শেষ অবধি সেভিয়ার বিপক্ষে লিওনেল মেসির বদৌলতে একটা গোলের দেখা পান উরুগুয়েন তারকা। কিন্তু নিন্দুকেরা সমালোচনা করে দিয়েছিলেন এই বলে যে সুয়ারেজের দিন ফুরিয়ে গেছে!

সেই সুয়ারেজই এল ক্লাসিকোতে মাত করে দিলেন। তাঁর জোড়া গোলের সৌজন্যেই বার্সেলোনা ৩-০ গোলের বিশাল জয় মাঠ ছেড়েছে। সেই সঙ্গে কাতালানরা উঠে গেছে ফাইনালে। সুয়ারেজ বুঝিয়ে দিলেন চ্যাম্পিয়নরা কখনো ফুরিয়ে যান না।

প্রথমার্ধে রিয়াল-বার্সার কোনো দলই গোলমুখ খুলতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে বলের দখল নিয়ে আক্রমণে গতি বাড়ায় বার্সেলোনা। ফলও পায় দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মাথাতেই। ৫০তম মিনিটে ডেম্বেলের বাড়ানো পাস থেকে বল জালে জড়ান সুয়ারেজ।

এরপর বার্সেলোনা বল দখল নিয়ে খেললেও রিয়ালের আক্রমণ বার্সেলোনার রক্ষণে ভয় ধরিয়ে দেয়। টের স্টেগানও কিছু দুর্দান্ত সেভ করেন। বার্সার গোলমুখে বেশি শট নেয় (১৪টি) রিয়াল মাদ্রিদই। যদিও এসব শটের বেশির ভাগই ছিল এলোমেলো। এর আগে প্রথম গোল হজম করে খানিকটা খেই হারিয়ে ফেলা রিয়াল ৬৯তম মিনিটে ভারানের আত্মঘাতী গোলে ২-০ গোলে পিছিয়ে যায়।

সোলারির শিষ্যদের বুকে শেষ ছুরি বসিয়ে দেন ওই সুয়ারেজই। ভারানের আত্মঘাতীর পর মরিয়া হয়ে ওঠা রিয়াল খেলোয়াড়েরা ভুল করতে থাকেন। মিনিট চারেক পর রিয়ালের ডি বক্সে কাসেমিরোর ফাউলের শিকার হন সুয়ারেজ। পেনাল্টি শটে বল জালে জড়াতে ভুল করেননি বার্সেলোনার আক্রমণভাগে মেসির এই সঙ্গী। এক এক করে ৩ গোলে পিছিয়ে পড়া রিয়াল আর গোল পরিশোধ করতে পারেনি। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় ফাইনালে উঠে গেল বার্সেলোনা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!