• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেই আমিরকে বাদ দিয়েই পাকিস্তানের বিশ্বকাপ দল


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৮, ২০১৯, ০৮:০৪ পিএম
সেই আমিরকে বাদ দিয়েই পাকিস্তানের বিশ্বকাপ দল

ফাইল ছবি

ঢাকা: অবশেষে গুঞ্জনই সত্যি হলো। পেসার মোহাম্মদ আমিরকে বাদ দিয়ে বিশ্বকাপ স্কোয়ার্ড ঘোষণা করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সরফরাজ আহমেকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক।  

দুই বছর আগের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের অন্যতম নায়ক ছিলেন মোহাম্মদ আমির। সেই আমিরের পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা হয়নি। তবে ইংল্যান্ড সফরের জন্যও ঘোষিত দলে রয়েছেন মোহাম্মদ আমির। এই পেসারের পাশাপাশি আরও দুজনের নাম যুক্ত করা হয়েছে ইংল্যান্ড সিরিজের জন্য। তাদের একজন আসিফ আলী।

এদিকে বিশ্বকাপ দলে আমির না থাকলেও দলে জায়গা পেয়ে গেছেন আরেক অভিজ্ঞ পেসার জুনায়েদ খান। প্রত্যাশা অনুযায়ী পেস আক্রমণে আছেন হাসান আলি, শাহিন আফ্রিদি। পেস আক্রমণে সবচেয়ে আনকোরা মোহাম্মদ হাসনাইন। মাত্র ৩ ওয়ানডে খেলা ১৯ বছর বয়েসী ডানহাতি পেসারকে দলে রাখা হয়েছে তার গতির কারণে।

বেশ কয়েকদিন থেকে দলে অনিয়মিত হয়ে পড়েছিলেন আমির। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে প্রথম ওয়ানডে খরুচে বল করেছিলেন। এরপর আর বাকি ম্যাচগুলোতে তাকে রাখা হয়নি। তবে ইংল্যান্ডের মাঠে তার পারফরম্যান্স বরাবরই দারুণ। সে বিবেচনায় আলোচনায় ছিলেন তিনি।

পাকিস্তানের বিশ্বকাপ দল: মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলী, ফখর জামান, হারিস সোহেল, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহীন শাহ আফ্রিদি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!