• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেই বান্ধবীকেই বিয়ে করলেন ক্রিকেটার রনি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৮, ০৮:৪৪ পিএম
সেই বান্ধবীকেই বিয়ে করলেন ক্রিকেটার রনি

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতিয়ে জাতিয় দলের জার্সি গায়ে জড়ান আবু হায়দার রনি। ২০১৬ সালের ২০ জানুয়ারি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে লাল সবুজের জার্সিতে অভিষেক হয় এই পেসারের। বাইশগজে নিজেকে প্রমাণ করেছেন। এবার সংসার সাজাতে যাচ্ছেন রনি। সেই লক্ষ্যে বিয়ের পিঁড়িতে বসলেন এই জাতীয় দলের এই ক্রিকেটার।  

দীর্ঘ সাড়ে ছয় বছরের সম্পর্ক বিয়েতে গড়াচ্ছে। দীর্ঘদিনের প্রেমীকা সাদিয়া প্রমাকে পার্টনার করে জীবনের ইনিংস শুরু করতে যাচ্ছেন আবু হায়দার রনি। দীর্ঘ দিনের ভালবাসা অবশেষে রূপ নিচ্ছে পরিণতিতে। এই মুহুর্তে কনে প্রমা বিজেএমই ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ে অধ্যয়নরত। দুই পরিবারের সম্মতিতেই আগামী ১৫ নভেম্বর বিয়ে করছেন এই জুটি।

এরইমধ্যে রনি-প্রমার গায়েহলুদ সম্পন্ন হয়েছে। গায়েহলুদের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ছবিগুলো ভাইরাল হয়েছে। আর বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন আবু হায়দার রনি নিজেই। তিনি বলেন, ‘সাড়ে ছয় বছরের বেশি সময় ধরে সম্পর্ক। পারিবারিকভাবেই পরিণতি পেয়েছে। জিম্বাবুয়ে সিরিজ শেষে একটু ছুটি পেয়েছি। এই সুযোগেই শুভ কাজটা হচ্ছে। ১৫ তারিখ বিয়ে পড়ানো হবে। আর ১৬ তারিখ শ্যামলিতে হবে অনুষ্ঠান।

১১ নভেম্বর, রোববার অনুষ্ঠিত হয়েছে তাদের গায়ে হলুদ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডিতে রনি-প্রমা দুজনই হলুদের ছবি পোস্ট করেছেন। আত্মীয়-স্বজন-ভক্ত-সমর্থকরা সেখানে শুভকামনা জানান এই জুটিকে।

২২ বছর বয়সী এ বাঁহাতি পেসার রনি জাতীয় দলে সুযোগ পেয়েছেন খুব বেশি দিন হয়নি। দুটি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উদীয়মান এ ক্রিকেটার জিম্বাবুয়ে সিরিজেও বাংলাদেশ স্কোয়াডে আছেন।

রনির প্রেমীকা প্রমা পড়ালেখা করছেন বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে। ফ্যাশন ডিজাইনিংয়ে সম্মান শেষ বর্ষের ছাত্রী তিনি। প্রমারা পাঁচ ভাইবোন। বাবা প্রতিষ্ঠিত ব্যবসায়ী। রনিরাও পাঁচ ভাইবোন। তিন ভাই, দুই বোন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে নিজের সবটুকু উজার করে দিয়েই খেলেন নেত্রকোনার এই পেসার। অপরিচিত মুখটা দেশ থেকে পুরো ক্রিকেট বিশ্বেই নিমিষে হয়ে উঠলো পরিচিত মুখ। ১২ ম্যাচে ২০ উইকেট নিয়ে ওই আসরের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারী রনি মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার হিসেবে পুরস্কারও পান। কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে অভিষিক্ত হলেও এ পর্যন্ত ৪২টি টি-টোয়েন্টি খেলে ৪৫ উইকেট পেয়েছেন এ বোলার।

বিপিএলে বাজিমাত করা এই পেসার ডাক পান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেও। ২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় রনির। ইতোমধ্যে তার নামের পাশে লেখা রয়েছে ১০টি টি-টোয়েন্টি। এশিয়া কাপের অদ্ভুতুড়ে সুচির বদৌলতে অভিষেক ঘটে ওয়ানডে ফরম্যাটেও।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১২৬তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয় তার। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নেমেছিলেন রনি। সফরকারীদের হোয়াইটওয়াশ করার ম্যাচে ঝুলিতে পুরেছিলেনে একটি উইকেটও। ডিসেম্বরে উইন্ডিজ সিরিজ। মাঝের এই সময়টা ছুটি পেয়েছেন এই ক্রিকেটার।

এই ছুটির সময়টা কাজে লাগাতেই কিনা বিয়ের পিঁড়িতে বসছেন ২২ বছর বয়সী এই পেসার। হোম অব ক্রিকেটে চলমান বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় টেস্টটি শেষ হবে ১৫ নভেম্বর। পর দিন অনুষ্ঠিত হবে রনি-প্রমার রিসিপশন। বাঁহাতি এই পেসার জানিয়েছেন, টেস্ট শেষে বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন ক্রিকেটার ও সতীর্থরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!