• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরি করে ভারত সফরের প্রস্তুতি সারলেন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৯, ০৫:১০ পিএম
সেঞ্চুরি করে ভারত সফরের প্রস্তুতি সারলেন মাহমুদউল্লাহ

ঢাকা: আগামী মাসেই ভারত সফরে যাবে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর সাকিব আল হাসানরা খেলবে দুই টেস্টের সিরিজ। তার আগে জাতীয় লিগে মাহমুদউল্লাহর প্রস্তুতিটা ভালোই হলো। ছন্দে থাকা বাংলাদেশ জাতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান নিজের আগের দুই ইনিংসেই পেয়েছিলেন ফিফটি। কিন্তু তিন অঙ্কে রূপ দিতে পারেননি। তৃতীয়বারে মিলেছে সফলতা। সিলেট বিভাগের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

ঢাকা মহানগরের হয়ে আগের দিনই সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন মাহমুদউল্লাহ। অপরাজিত ছিলেন ৯৫ রানে। রোববার (২০ অক্টোবর) ম্যাচের চতুর্থ ও শেষ দিনের সকালে সেঞ্চুরি করেছেন তিনি। ২১৪ বলে সেঞ্চুরি ছুঁয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি মাহমুদউল্লাহর দ্বাদশ সেঞ্চুরি। বাংলাদেশের জার্সিতে টেস্টে তার সেঞ্চুরি সংখ্যা চারটি। বাকি আটটি ঘরোয়া লিগে।

পেসার আবু জায়দের বলে বোল্ড হওয়ার আগে ইনিংসটিকে ১১১ রান পর্যন্ত টেনে নিয়ে যান মাহমুদউল্লাহ। ২৪৩ বলের ইনিংসে ছিল ৬ চার ও ১ ছক্কা। তিনি ক্রিজে ছিলেন ৩৫৬ মিনিট। এতেই বোঝা যায়, উইকেটে বেশ ধৈর্যের পরিচয় দিতে হয়েছে তাকে। সিঙ্গেল, ডাবল নিয়ে রান বাড়িয়েছেন তিনি।

দলীয় ২৬৫ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে মাহমুদউল্লাহর বিদায়ের পর ঢাকা মহানগরের ইনিংসও আর লম্বা হয়নি। দ্বিতীয় ইনিংসে তারা অলআউট হয়েছে ২৭৩ রানে। এর আগে প্রথম ইনিংসে ঢাকা মহানগরের ২৪৬ রানের জবাবে সিলেট করেছিল ৩১৯ রান। ফলে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে সিলেটের চাই ২০১ রান। 

জাতীয় লিগের প্রথম রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে একমাত্র ইনিংসে ৬৩ রান করেছিলেন মাহমুদউল্লাহ। এরপর চলমান দ্বিতীয় রাউন্ডের ম্যাচের প্রথম ইনিংসেও ৬৩ রান করে আউট হয়েছিলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!