• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির পথে মাহমুদউল্লাহ, ফিফটি করলেন লিটন


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৮, ১২:০০ পিএম
সেঞ্চুরির পথে মাহমুদউল্লাহ, ফিফটি করলেন লিটন

ঢাকা : নিজের ইনিংসটাকে ৮০-তে নিয়ে গিয়ে থামলেন অধিনায়ক সাকিব আল হাসান। ফলে বিচ্ছিন্ন হয়ে গেল মাহমুদউল্লাহ-সাকিবের ১১১ রানের জুটি। দ্বিতীয় দিনের সকালে প্রথম দিনের তুলনায় একটু বেশিই আক্রমণাত্মক ছিলেন সাকিব। আর একটু দেখেশুনে খেললে হয়তো সেঞ্চুরিটা পেতে পারতেন। তা হয়নি। ৮০ রানেই থামতে হলো অধিনায়ককে। ১৩৯ বলে ৬ বাউন্ডারিতে নিজের ইনিংসটি সাজান সাকিব। আগের দিন ৫৫ রানের ইনিংসে চার মেরেছিলেন একটি। এদিন সকালেই বাউন্ডারি মেরেছেন পাঁচটি।

কালকের ৫৫ রানের সঙ্গে সাকিব আরও ২৫ রান যোগ করেন ২৬ বল খেলে। ক্যারিবীয় বোলারদের চিন্তা ঘুঁচিয়েছেন কেমার রোচ। ব্যাটের কানায় লেগে বল চলে যায় গালিতে। সেখানে শাই হোপের ক্যাচটি ধরে নিতে কোনো বেগ পেতে হয়নি তাঁকে।

তবে সাকিব আউট হওয়ার পরও বাংলাদেশকে ভরসা দিচ্ছেন মাহমুদউল্লাহ। ইতিমধ্যে তিনি সেঞ্চুরির পথে হাঁটা শুরু করেছেন। ক্যারিয়ারের ১৬ নম্বর ফিফটি তুলে নিয়ে মাহমুদউল্লাহ অপরাজিত রয়েছেন ৭৫ রানে। এই রান তিনি করেছেন ১২৯ বলে পাঁচ বাউন্ডারির সাহায্যে। মাহমুদউল্লাহর সঙ্গী লিটন দাস এর মাঝেই ফিফটি তুলে নিয়েছেন। তিনি ৫৩ রানে ব্যাট করছেন। এই রান লিটন করেছেন ৫৪ বলে আট বাউন্ডারি আর এক ছয়ের সাহায্যে।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের সংগ্রহ ১১৫ ওভারে ৬ উইকেটে ৩৮৭ রান।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!