• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেন্সর বোর্ড নিয়েই ব্যস্ত অরুণা বিশ্বাস


বিনোদন প্রতিবেদক জুলাই ২১, ২০১৯, ০২:৫০ পিএম
সেন্সর বোর্ড নিয়েই ব্যস্ত অরুণা বিশ্বাস

ঢাকা : এককালের বড়পর্দার জনপ্রিয় অভিনেত্রী অরুণা বিশ্বাস। ছবিতে অভিনয় করে এ দেশের সিনেমাপ্রেমী দর্শকের মন জয় করেছিলেন তিনি।

অভিনয় ক্যারিয়ারের পরিক্রমায় সিনেমা এবং নাটকে বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে অরুণা নিজেকে একজন ভার্সেটাইল অভিনেত্রীতে পরিণত করেন। সেখানেও সফল তিনি। মাঝে বহু বছর কানাডা থাকলেও একসময় দেশে ফিরে পেশাগত কাজ অভিনয়েই আবার ব্যস্ত হয়ে ওঠেন।

শুধু অভিনয়েই নয়, নির্মাণেও তিনি প্রশংসা কুড়িয়েছেন। চলচ্চিত্রে তার পথচলার সার্বিক অভিজ্ঞতাকে বিবেচনা করে গত জানুয়ারিতে তাকে চলচ্চিত্রের সেন্সর বোর্ডের মেম্বার হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

চলচ্চিত্রের আরো বেশ কয়েকজন কলাকুশলীসহ সরকারি কর্মকর্তাদের সঙ্গে বসে সিনেমা দেখে ভালো-মন্দের বিচার করেন অরুণা বিশ্বাসও। যে কারণে বর্তমানে অরুণা বিশ্বাসের বেশিরভাগ সময়ই কাটছে একজন সেন্সর বোর্ডের মেম্বার হিসেবে নিজের কর্তব্য নিয়ে।

কেমন উপভোগ করছেন সময়টা একজন সেন্সর বোর্ডের মেম্বার হিসেবে? এমন প্রশ্নের জবাবে অরুণা বিশ্বাস বলেন, ‘সত্যি বলতে কী সরকারি কর্মকর্তাদের সঙ্গে এভাবে এর আগে আমার কাজ করার সুযোগ হয়নি। সরকারি কর্মকর্তারা চেষ্টা করেন নিজের কাজটি দায়িত্ব নিয়ে করতে, সৎভাবে করতে।

যদিও আমরা অনেকেই এখানে চলচ্চিত্রের, কিন্তু তারপরও তারা আমাদের কথা শোনার চেষ্টা করেন, বোঝার চেষ্টা করেন। তাদের কাছ থেকে শিখে শিখেও নিজের দায়িত্বটা যথাযথভাবে পালন করার চেষ্টা করছি।

সবাই জানে, আমি খুব স্পষ্টবাদী একজন মানুষ। সাদাকে সাদা কালোকে কালো বলার সাহস আমার আছে। আর এটা আমি পেয়েছি আমার বাবার কাছ থেকে। আমার বাবাই আমার আদর্শ। বাবার আদর্শেই আমি আরো এগিয়ে যেতে চাই।’

এ দেশের যাত্রাশিল্পের অগ্রপথিক অমলেন্দু বিশ্বাস ও একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী জ্যোৎস্না বিশ্বাসের একমাত্র কন্যা অরুণা বিশ্বাস। এরই মধ্যে তিনি শেষ করেছেন এম রাহিম পরিচালিত ‘শান’ সিনেমার কাজ। এতে তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরী।

এ ছাড়াও আজাদ আবুল কালামের ‘আই লাভ ইউ’ সিনেমার ডাবিংয়ের কাজ শেষ করেছেন তিনি। তবে অরুণার ইচ্ছে আছে সিনেমা নির্মাণের। আপাতত এ নিয়ে এখনই কিছু বলতে আগ্রহী নন তিনি। তবে যেহেতু দীর্ঘদিন নাটক এবং বিজ্ঞাপন নির্মাণ করে নিজেকে নির্মাণে দক্ষ করে তুলেছেন। তাই যথাযথ সুযোগ পেলে তিনিও চলচ্চিত্র নির্মাণে চমক দেখাতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। রুমান রুনির নির্দেশনায় ও আকাশ রঞ্জনের রচনায় অরুণা বিশ্বাস ‘বংশের চাবি’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!