• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সেরা খেলোয়াড় হিসেবে হোল্ডারের বাজিমাত


​​​​​​​ক্রীড়া ডেস্ক আগস্ট ২১, ২০১৯, ১০:৫৪ এএম
সেরা খেলোয়াড় হিসেবে হোল্ডারের বাজিমাত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারে বাজিমাত করেছেন পুরুষ দলের অধিনায়ক জেসন হোল্ডার এবং নারী দলের অলরাউন্ডার দেয়ান্দ্রা ডটিন। দুজনই জিতেছেন একাধিক পুরষ্কার। গত সোমবার (১৯ আগস্ট) প্রদান করা হয় এসব পুরষ্কার। 

ক্যারিবীয় ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন হোল্ডার। অন্যদিকে বর্ষসেরা নারী ক্রিকেটার, বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার ও বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার- তিনটি পুরষ্কারই জিতেছেন ডটিন।

এদিকে টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরষ্কার জিতেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপ। বিবেচিত সময়কালের মধ্যে ৩টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ৭৫৭ রান করেছেন হোপ। বর্ষসেরা টি-টোয়েন্টি পুরষ্কারের খেতাবটা পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার কেমো পল। উদীয়মান ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন গতিতারকা ওশানে থমাস।

চলতি বছরের ফেব্রুয়ারিতে স্যার গ্যারি সোবার্সের পর প্রায় ৪৫ বছরের পরে প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড় হিসেবে টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে আরোহণ করেছিলেন হোল্ডার। এছাড়াও ২০০১ সালে কোর্টনি ওয়ালশের পর বোলিং র‍্যাংকিংয়ে সর্বোচ্চ ৭৭৮ রেটিং অর্জন করেন তিনি। 

এছাড়া জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ২০২ রানের অপরাজিত এক ইনিংস খেলেন হোল্ডার। যা কি-না ৮ বার তার নিচে নেমে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। সবমিলিয়ে বিবেচিত সময়ের মধ্যে মাত্র ৮ ম্যাচে ৫৬৫ রান ও ৪০ উইকেট শিকার করেছেন হোল্ডার। যে কারণে সেরা টেস্ট ক্রিকেটারের পুরষ্কার পেতে কোনো সমস্যা হয়নি তার। 

অন্যদিকে মাসছয়েক আগে নারী টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে আরোহণ করেছেন ডটিন। মাত্র ৫ রানে ৫ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। এছাড়া ওয়ানডে ক্রিকেটে ৬ ইনিংসে ২০৭ রান ও ১৫ উইকেট শিকার করে নিজেকে সবার চেয়ে ওপরে নিয়ে গেছেন ডটিন। 

পুরুষ ক্রিকেটের যত পুরষ্কার
বর্ষসেরা ক্রিকেটার: জেসন হোল্ডার
বর্ষসেরা টেস্ট ক্রিকেটার: জেসন হোল্ডার
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: শাই হোপ
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: কেমো পল
বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার: ওশানে থমাস

নারী ক্রিকেটের যত পুরষ্কার
বর্ষসেরা ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন

Wordbridge School
Link copied!