• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সৈকতে বোতল কুড়াতে ব্যস্ত নরেন্দ্র মোদি (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১২, ২০১৯, ০৩:৫৬ পিএম
সৈকতে বোতল কুড়াতে ব্যস্ত নরেন্দ্র মোদি (ভিডিও)

ঢাকা: চেন্নাইয়ের সমুদ্র সৈকত ভ্রমণ করতে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। শি জিনপিং এর সঙ্গে বৈঠকের আগে সেসময় তাকে সৈকতে পড়ে থাকা প্লাস্টিকের বোতলসহ অন্যান্য ময়লা পরিষ্কার করতে দেখা গেছে। 

শনিবার (১২ অক্টোবর) সকালে মামাল্লাপুরমের সৈকতের ধারে হাঁটতে হাঁটতে হঠাৎই ক্যারিব্যাগ হাতে আবর্জনা কুড়ান তিনি। 

এদিকে, পুরো ঘটনাটার ভিডিও মোদি টুইট করলেন নিজের টুইটার অ্যাকাউন্টে। যে চিত্র ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। খবর এনডিটিভি।

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, ভোরবেলা ঘুম থেকে উঠেই ভ্রমণে বেরিয়ে পড়েন তিনি। পরনে কালো টি-শার্ট আর ট্র্যাক শ্যুট। খালি পা। মামাল্লাপুরমের সৈকতের ধার বরাবর হেঁটে যাচ্ছিলেন। হঠাৎই চোখ পড়ল বালিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনায়। তাই নিজেই প্লাস্টিকের ঝোলা হাতে সাফাই অভিযানে নেমে পড়লেন। তারপর আবর্জনার ঝোলা তুলে দিলেন হোটেলকর্মীর হাতে। এমনই ছিল এদিনের ভিডিও-এর ছবি। প্রায় ৩০ মিনিট ধরে সৈকত পরিস্কার করেন তিনি।

গণমাধ্যম আরো বলছে, শুক্রবার মামাল্লাপুরমের ঐতিহাসিক প্রাঙ্গনে ঘুরে ঘুরে আলোচনা সেরেছেন নরেন্দ্র মোদি এবং শি জিনপিং। শনিবার তাজ ফিশারম্যানের কভ রিসর্টে প্রতিনিধিদের নিয়ে মুখোমুখি বৈঠকে বসবেন তারা। বাণিজ্য, নিরাপত্তা, সন্ত্রাস দমন-সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার প্রায় পাঁচ ঘণ্টার আলোচনায় উঠে এসেছে মৌলবাদ, সন্ত্রাসবাদ এবং দ্বিপাক্ষিক বাণিজ্যে এবং নতুন বিনিয়োগের মতো বিষয়গুলো। এই দিনও ফের দুই দেশের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসবেন মোদি এবং শি জিনপিং।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!