• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সৈয়দ আশরাফের পক্ষে মাঠে নামতে শেখ হাসিনার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৮, ০৮:৫৯ পিএম
সৈয়দ আশরাফের পক্ষে মাঠে নামতে শেখ হাসিনার নির্দেশ

ঢাকা : কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে মাঠে নামতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকালে ধানমণ্ডির সুধাসদন থেকে বান্দরবান, নড়াইল ও কিশোরগঞ্জ জেলায় নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সরাসরি ভিডিও কনফারেন্স তিনি এ নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, ‘সৈয়দ আশরাফ অনেক দিন দলের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি এক-এগারোর সময় দলের জন্য কাজ করেছেন। তার অবদান অনেক। সে আজ অসুস্থ। তার জন্য নির্বাচনটাকে নিজের মনে করে আপনারা সবাই কাজ করবেন। সে যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসে সে জন্য দোয়া করবেন।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘সৈয়দ আশরাফ যেহেতু অসুস্থ এবং নির্বাচনের মাঠে নেই। তাই সৈয়দ আশরাফের হয়ে আপনারা সবাই কাজ করবেন।

ভিডিও কনফারেন্সে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে তিনি আরও বলেন, ‘কিশোরগঞ্জের মানুষ সবসময় নৌকার পাশে থেকেছে। এবারও সবাই নৌকায় ভোট দেবে বলে আশা করি। আপনারা নৌকা মার্কায় ভোট দিন, ঐতিহ্য ধরে রাখবেন।’

এর আগে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গত ১০ বছরের উন্নয়নের কিছু ভিডিওচিত্র দেখানো হয়।

প্রসঙ্গত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনের টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। তার পিতা ঢাকার কেন্দ্রীয় কারাগারে অন্য তিন জাতীয় নেতার সঙ্গে শাহাদাৎবরণকারী মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম।

১৯৯৬ সালে সৈয়দ আশরাফুল ইসলাম সালে নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে প্রথমে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী হন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে সৈয়দ আশরাফুল ইসলাম দলের মুখপাত্র, সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেছেন। এছাড়াও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হন।

বাংলাদেশের রাজনীতির সাদামাটা চরিত্রের নির্মোহ এ নেতা অসুস্থতার কারণে সিঙ্গাপুরে চিকিৎসাধীন। চিকিৎসা নিতে জাতীয় সংসদ থেকে ছুটিও নেন আওয়ামী লীগের এই নেতা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!