• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সৈয়দ হক স্মরণে শিল্পকলায় সাবিনা-এন্ড্রুর গান


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৬, ০১:২৫ পিএম
সৈয়দ হক স্মরণে শিল্পকলায় সাবিনা-এন্ড্রুর গান

ঢাকা: চলতি বছরে প্রয়াত হয়েছেন দেশের সব্যসাচি লেখক হিসেবে প্রতিষ্ঠিত সৈয়দ শামসুল হক। বাংলা সাহিত্যের গুরুত্বপূর্ণ এই মানুষটিকে ছাড়াই প্রথমবার পালন হতে যাচ্ছে তার জন্ম উৎসব। আর এইদিনে তাকে স্মরণ করে তার লেখা গা্নই গাইবে দেশের স্বণামধন্য দুই শিল্পী সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোর।

২৭ ডিসেম্বর ১৯৩৫ সালে জন্মেছিলেন সৈয়দ শামসুল হক। প্রথমবার তার অনুপস্থিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তার জন্মদিন পালন। ৮২তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানের। যে অনুষ্ঠানে থাকবে সৈয়দ হকের লেখা কালজয়ী গানগুলোর পরিবেশনা। যেগুলো গাইবেন সাবিনা ইয়াসমীন ও এন্ড্রু কিশোর। 

গান ছাড়াও অনুষ্ঠানে থাকবে আবৃত্তি, নাটক থেকে পাঠ ও বিশেষ কোরিওগ্রাফি। মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল থিয়েটার হলে এই অনুষ্ঠান শুরু হবে।

গান, কবিতা, নৃত্য ছাড়াও অনুষ্ঠানের একটি অংশে থাকবে আলোচনা অনুষ্ঠানও। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলীর সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম, নাট্যজন রামেন্দু মজুমদার, আতাউর রহমান, কবি ও সাহিত্যিক মুহম্মদ নুরুল হুদা, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াত, কথাসাহিত্যিক আনিসুল হক এবং অন্যপ্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!