• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সোমবার একাই দেশে ফিরছেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৩০, ২০২০, ০১:৪০ পিএম
সোমবার একাই দেশে ফিরছেন সাকিব

ঢাকা : দীর্ঘ সময় পর মাঠে গড়াতে চলেছে বাংলাদেশের ক্রিকেট। দলের সঙ্গে বাইশ গজে প্রত্যাবর্তন করছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানও। সবকিছু ঠিক থাকলে নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে ফিরবেন সাকিব। আর সেই লক্ষ্যে প্রস্তুতি সারতে দেশে ফিরতে যাচ্ছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। 

সোমবার (৩১ আগস্ট) যুক্তরাষ্ট্রের ম্যাডিসন থেকে দেশে ফিরবেন সাকিব। অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাইয়ে ট্রানজিট করে ৩১ আগস্ট রাতে ঢাকায় পা রাখবেন সাকিব। এরপর বিকেএসপিতে নামবেন নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে। অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ।

সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় টেস্ট থেকেই তাকে দলে পাওয়া যেতে পারে। তবে দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার সময়ও নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে সাকিব দলের সঙ্গে শ্রীলঙ্কাও যেতে পারবেন না, যেতে হবে পৃথকভাবে। দেশে ফিরে সাকিব ব্যক্তিগতভাবে অনুশীলন করবেন বিকেএসপিতে।

ইতিমধ্যে সেখানে সাকিবের জন্য করা হয়েছে বিশ্বমানের সব ব্যবস্থা। পেশাগত কারণে সাকিব দেশে ফিরলেও তার স্ত্রী ও দুই সন্তান অবশ্য যুক্তরাষ্ট্রেই থাকছেন।

সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির, বড় মেয়ে আলাইনা হাসান ও ছোট মেয়ে ইরাম হাসানের সঙ্গে থাকবেন সাকিবের মা শিরীন আক্তার; যিনি ইতিমধ্যে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন।

প্রসঙ্গত, ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালের ম্যাচ ফিক্সিং সম্পর্কিত তথ্য গোপন করায় ক্রিকেটীয় আইন মেনেই সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি, যার মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। সাকিবের সেই নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ অক্টোবর।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!