• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সোমবার ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা


ঢাবি প্রতিনিধি মার্চ ১৭, ২০১৯, ০৫:১২ পিএম
সোমবার ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

ঢাকা: ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগের দাবিতে আগামীকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা বর্জন ও ভিসি কার্যালয়ের সামনে অবস্থানের ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্র ঐক্যজোট।

রোববার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রগতিশীল ছাত্র ঐক্যজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী।

তিনি বলেন, ১১ মার্চের নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে। এই নির্বাচন আমরা মানি না। ত্রুটিপূর্ণ নির্বাচনকে আমরা বৈধতা দিতে পারি না। এই ডাকসু আমাদের ডাকসু না। আগামীকাল সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন এবং ভিসি কার্যালয়ে অবস্থানের মধ্য দিয়ে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব।

সংবাদ সম্মেলনে পাঁচটি প্যানেলের উপস্থিত থাকার কথা থাকলেও ছাত্রজোট ছাড়া অন্য কোনো প্যানেলের কেউ সেখানে ছিল না।

জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিটন নন্দী বলেন, অন্যরা এখনও ইন্টারনাল কিছু দ্বিধাদ্বন্দ্বে আছে। তারাও আপনাদের সঙ্গে তাদের অবস্থান পরিস্কার করবে বলে আমরা আশা করছি। তবে আমরা আমাদের অবস্থান পরিস্কার করছি।

শনিবার (১৬ মার্চ) গণভবনে ডাকসু ভিপি নুরুল হক নুরের বক্তব্যের বিষয়ে লিটন বলেন, তার বক্তব্যের কিছু অংশ প্যানেলের সাথে সাংঘর্ষিক। তিনি যদি এ বক্তব্যে অটল থাকেন তাহলে ছাত্র সমাজের সঙ্গে প্রতারণা করবেন। তার এ বক্তব্য আমাদের আন্দোলনের স্পিড কমিয়ে দিয়েছে এবং ছাত্রসমাজকে ধোঁয়াশায় ফেলেছে। আমরা মনে করি তিনি শিগগিরিই তার অবস্থান পরিস্কার করবেন।

তাদের দাবি গুলো হলো-জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল; পুনঃতফসিল ঘোষণা এবং ব্যর্থ ভিসির পদত্যাগ, নির্বাচনে কারচুপির সঙ্গে জড়িত শিক্ষকদের পদত্যাগ এবং মিথ্যা মামলা প্রত্যাহার।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!