• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সোমালোচনার কবলে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৮, ২০১৯, ০৯:৩২ পিএম
সোমালোচনার কবলে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

ছবি ফেসবুক থেকে নেওয়া

ঢাকা: আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে আর বাকি মাত্র একটি মাস। কিন্তু গত কয়েক দিন ধরেই বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি নিয়ে চলছে লুকোচুরি। গেল শনিবার জার্সি উন্মোচন হওয়ার কথা ছিল, কিন্তু হয়নি। বলা হয়েছিল জার্সির ডিজাইনে নতুনের ছোঁয়া রেখে জার্সি প্রস্তুত করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ ডিজাইন। কিন্তু রোববার সামাজিক যোগাযোগের মাধ্যমে উন্মোচিত জার্সিতে দেখা গেল তার উল্টো।

ইতিপুর্বে বাংলাদেশের জার্সিতে পতাকার লাল-সবুজের একটা মিশ্রণ সবসময় দেখা গিয়েছে। কিন্তু এবার কিছুটা ভিন্নতা আনা হয়েছে সেই ধারণায়। শুধুই লাল। আর শুধুই সবুজ। মানে একরঙা। এবারের বিশ্বকাপে এই দুই রংয়ের জার্সি পরে খেলবে মাশরাফি, সাকিব, তামিম, মুশফিকরা। এরকম একরঙা জার্সি পরে খেলে থাকে আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ে।  

বাংলাদেশের বিশ্বকাপের জার্সি উন্মোচন করতে বেশ কয়েকবার ঘটা করে সংবাদ সম্মেলনও হয়ে গেছে। কারা জার্সি বানাচ্ছে। কোন প্রতিষ্ঠান জার্সি বিক্রি করছে। অরিজিনাল অফিসিয়াল জার্সির দাম কেমন হবে ইত্যাদি ইত্যাদি তথ্যে তোলপাড় তুলে সংবাদ সম্মেলন করা হয়। মূলত বিশ্বকাপ জার্সি নিয়ে একটা আলগা আমেজ তৈরির জন্যই এমন ঘনঘন সংবাদ সম্মেলনের আয়োজন। কিন্তু অফিসিয়াল জার্সি দেখার পর প্রায় সবার আগ্রহ মিইয়ে গেছে!

তরুণ ক্রীড়া সাংবাদিক রবিউল ইসলাম রবি তার ফেসবুক পেজে একরঙা দুটি জার্সির ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন,সবাইকে হতাশ করে বিশ্বকাপের জার্সি উন্মোচিত হলো। তবে অফিসিয়ালি এখনো জার্সি উন্মোচন করেনি বিসিবি! তবে এটাই যে বাংলাদেশের বিশ্বকাপের জার্সি এ ব্যাপারে কোন সন্দেহ নেই!!!

বিশ্বকাপের মতো একটি আসরে এমন আকর্ষণহীন জার্সি কেন? যেখানে লাল-সবুজের কোন মিশ্রণ নেই। আমি ব্যক্তিগত ভাবে মনে করি, এই জার্সি কোন ভাবেই বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করার যোগ্যতা রাখে না। সত্যিই হতাশ এমন জার্সি দেখে....পাবলিকের খেয়ে দেয়ে কাম নেই ১২০০ টাকায় এই জার্সি কিনবে!

পোস্টের নিচে মন্তব্যে সাইফুল ইসলাম মুইন নামের এক ভক্ত লিখেছেন, ঠিক বলছেন ভাই খুব ইচ্ছা ছিলো প্রতিবারের মতো এবারও বিশ্বকাপে জার্সি নিবো তবে জার্সি দেখে মন উঠে হয়ে গেছে।  

রবিউল ইসলাম রিপন নামের একজন লিখেছেন, একটা আয়ারল্যান্ড একটা জিম্বাবুয়ের জার্সি, এরা বিশ্বকাপে নেই বলে এদের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। এরকম অনেকে অনেক মন্তব্য করেছেন। 

জানা গেছে যে কোম্পানিকে এবারের বিশ্বকাপের জার্সির ডিজাইন দিতে বলা হয়েছিলো তারা সবমিলিয়ে ২০ ধরনের ডিজাইন বিসিবির টেবিলে হাজির করে। সেই ডিজাইনের ভিড় থেকে বিসিবি যে দুটি রংয়ের জার্সি বেছে নিয়েছে সেটা সাধারণের কাছে প্রথম দেখায় মোটেও প্রশংসা পাচ্ছে না। বিসিবি মোটেও খুব ভালো কোনো ডিজাইন এবার বেছে নিতে পারেনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!