• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৮, ০১:৪৯ পিএম
সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা : উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী আজ বুধবার। ১৯৬৩ সালের এই দিনে মধ্যপ্রাচ্যের দেশ লেবাননের রাজধানী বৈরুতের এক হোটেল কক্ষে নিঃসঙ্গ অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। গণতান্ত্রিক রীতি ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন বলে ‘গণতন্ত্রের মানসপুত্র’ আখ্যা পান তিনি।

শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন। যথাযোগ্য মর্যাদায় সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী পালনে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে আজ সকাল ৮টায় ঢাকার হাইকোর্ট এলাকাসংলগ্ন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও মোনাজাত করবে। জাতীয় গণতান্ত্রিক লীগ সকাল সাড়ে ৮টায় আলোচনা সভার আয়োজন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান এতে প্রধান অতিথি থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল এক বিবৃতিতে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বিবৃতিতে তিনি গণতন্ত্রের মানসপুত্রের মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো এবং জনগণের প্রতি আহ্বান জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!