• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সৌজন্যবোধের এ কেমন বহিঃপ্রকাশ খালেদা জিয়ার!


ফেসবুক থেকে ডেস্ক জানুয়ারি ১২, ২০১৭, ০২:২৭ পিএম
সৌজন্যবোধের এ কেমন বহিঃপ্রকাশ খালেদা জিয়ার!

সদ্য কারামুক্ত সিলেট সিটি করপোরেশনের (সাময়িক বরখাস্তকৃত) মেয়র আরিফুল হক চৌধুরী ইউনাইডেট হাসপাতাল থেকে মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে সরাসরি সপরিবারে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসায় ফুল নিয়ে সৌজন্য সাক্ষাৎ করতে যান।

কিন্তু বেগম জিয়ার সৌজন্যবোধের এ কেমন বহিঃপ্রকাশ! নিজ আসনে বসেই বাম হাতে মলিন মুখে মেয়র আরিফের কাছ থেকে ফুল গ্রহণ করলেন। সেই ছবিটি গণমাধ্যমে প্রকাশের পর এ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। প্রশ্ন উঠেছে তিনবারের সাবেক এ প্রধানমন্ত্রীর সৌজন্যবোধ নিয়ে। ফেসবুকে এ নিয়ে রীতিমত তোলপাড় সৃষ্টি হয়েছে।

দলের একজন গুরুত্বপূর্ণ ও দীর্ঘদিন কারাভোগ করা নেতার কাছ থেকে বসে এবং বাম হাতে ফুলের তোড়া গ্রহণ করায় অনেকের কাছে বিষয়টি দৃষ্টিকটু লেগেছে। আরিফ শুধু কারাভোগ করা কিংবা বিএনপির একজন গুরুপূর্ণ নেতাই নন, তিনি সিলেট সিটি করপোরেশনের জনপ্রিয় সাবেক মেয়র এবং আওয়ামী লীগের প্রভাবশালী নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে পরাজিত করে নির্বাচিত মেয়র (বর্তমানে সাময়িক বরখাস্ত)।

অনেকে বলছেন, আরিফ বিএনপির নেতা হওয়ায় তার ওপর এতো খড়গ যাচ্ছে। অথচ সেই আরিফের ফুল অত্যন্ত অবজ্ঞার সাথে গ্রহণ করলেন বেগম খালেদা জিয়া। এ নিয়ে দলের নেতাকর্মী ও আরিফের শুভানুধ্যায়ীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

এ সময় আরিফুল হক চৌধুরীর সাথে ছিলেন- তার স্ত্রী শামা হক ও  আরিফের মেয়ে সায়িকা তাবাসসুম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, যুগ্ম সম্পাদক এসএম জাহাঙ্গীর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!