• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন


কুষ্টিয়া প্রতিনিধি নভেম্বর ১২, ২০১৮, ০৬:৩০ পিএম
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়া : কুষ্টিয়া ইবি থানার একটি ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- কুষ্টিয়া সদর উপজেলার কন্দর্পদিয়া গ্রামের আব্দুল রহমান মৌলভীর ছেলে আবু জাফর।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৮ জুন মামলার বাদি আব্দুর রশিদের স্কুলছাত্রী কন্যাকে প্রাইভট পড়তে যাওয়ার পথে প্রতিবেশী আসামি কথা আছে বলে নিজ বাড়িতে ডেকে নিয়ে বাড়িতে কোনো লোক না থাকায় জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদি হয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০র ৯ (১) ধারায় মামলা করেন।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি আকরাম হোসেন দুলাল জানান, ইবি থানার এই ধর্ষণ মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের জুনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে এই মামলার একমাত্র আসামি আবু জাফরের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রায়ে আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকার জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!