• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

স্ট্রেচারে মাঠ ছাড়লেন পল, রুটের সেঞ্চুরিতে জয়ের দিকে ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১০:২১ এএম
স্ট্রেচারে মাঠ ছাড়লেন পল, রুটের সেঞ্চুরিতে জয়ের দিকে ইংল্যান্ড

ঢাকা: ১৪২ রানে পিছিয়ে থেকে সেন্ট লুসিয়ায় তৃতীয় দিনের চতুর্থ ওভারেই বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। গুরুতর আঘাত পেয়ে মাঠ ছাড়েন তরুণ অলরাউন্ডার কিমো পল। ফিল্ডিংয়ের সময় ডান ঊরুতে গুরুতর আঘাত পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়তে হয় তাঁকে। জো ডেনলির একটি কভার ড্রাইভ বাঁচাতে গিয়ে বিপদের মুখে পড়েন পল।

নিষিদ্ধ জেসন হোল্ডারের পরিবর্তে তৃতীয় টেস্টে দলে সুযোগ পাওয়া এই ক্রিকেটারকে মাঠেই প্রাথমিক চিকিৎসার পর পাঠানো হয় হাসপাতালে। এরপর তাঁর চোটের জায়গায় স্ক্যান করা হয়েছে। প্রাথমিক ভাবে জানা গেছে, মাঠে ফিরতে তাঁর প্রায় সপ্তাহ ছয়েকের মতো সময় লাগবে।

প্রথম ইনিংসে ১২৩ রানে এগিয়ে থাকার পর তৃতীয়দিন অধিনায়ক রুটের সেঞ্চুরি, জো ডেনলি ও জোস বাটলারের ফিফটিতে তৃতীয় টেস্টে জাঁকিয়ে বসেছে ইংল্যান্ড।  তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৪ উইকেটে ৩২৫। ওয়েস্ট ইন্ডিজের থেকে ৪৪৮ রানে এগিয়ে তারা। তৃতীয় দিন ডারেন সামি স্টেডিয়ামে ডেনলির সঙ্গে তৃতীয় উইকেটে ৪৪ রান যোগ করার পর বাটলারের সঙ্গে শতরানের জুটি গড়েন রুট। আর এতেই বড় রানের লক্ষ্যে এগিয়ে যায় ইংলিশরা। ব্যক্তিগত ৬৯ রানে ডেনলি ও ৫৬ রানে বাটলার আউট হলেও দিনের শেষে ১১১ রানে অপরাজিত রুট।

বাটলারের সঙ্গে চতুর্থ উইকেটে জুটি বেঁধে অধিনায়ক তোলেন ১০৭ রান। এরইমাঝে টেস্ট ক্রিকেটে ১৬ তম সেঞ্চুরিটি তুলে নেন তিনি।রুটের সঙ্গে ২৯ রানে অপরাজিত রয়েছেন বেন স্টোকস। পঞ্চম উইকেটে তাদের অবিচ্ছিন্ন ৭১ রানের জুটিতে জয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!