• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আগস্ট ৬, ২০১৮, ০৪:২৩ পিএম
স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: যৌতুক না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দুইজনকে বেকসুর খালাস দেয়া হয়।

সোমবার (৬ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা এ রায় দেন। এসময় আসামি আদালতে উপস্থিতি ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শহীদুল ইসলাম (৩০) জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মণ্ডলের ছেলে। তবে শহীদুলের বাবা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন।

আদালতের পিপি জবদুল হক জানান, বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। যৌতুক না দেয়ায় তিনি তার স্ত্রীকে প্রায়ই মারধর করতেন। ২০১৩ সালের ৭ অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন। ওই দিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাত পাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার পিতা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার এস আই মাসুদ রানা ওই বছরের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ওই মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করে সোমবার (৬ আগস্ট) এই রায় দেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!