• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

স্থায়িত্ব মাত্র ১০-১৫ মিনিট!


লাইফস্টাইল ডেস্ক সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৪:০৯ পিএম
স্থায়িত্ব মাত্র ১০-১৫ মিনিট!

ঢাকা: স্বামী-স্ত্রী মধ্যে সম্পর্ক বরাবরই মধুর। নারী-পুরুষের এই মধুর সম্পর্ক আরও বাড়িয়ে তোলে যৌনমিলন। নারী-পুরুষের এই জৈবিক চাহিদা চিরন্তন। এ নিয়ে নানা গবেষণা হচ্ছে। ভবিষ্যতেও হবে। নারী-পুরুষের এই যৌন মিলন নিয়ে নানা বাগাড়ম্বরও রয়েছে সমাজে। রয়েছে নানা কুসংস্কারও। মিলনে পারদর্শীতা নিয়ে অনেক পুরুষের মধ্যে একটা দাম্ভিকতাও কাজ করলেও অনেকের মধ্যে এ নিয়ে নানা দ্বিধা-দ্বন্ধ কাজ করে।

তবে, নারী-পুরুষের যৌনমিলনের স্থায়িত্ব নিয়ে প্রকাশিত সর্বশেষ তথ্যে দেখা গিয়েছে, মিলনের স্থায়িত্বটা নিজের (পুরুষের) ইচ্ছাশক্তির ওপর নির্ভর করে না। এটি মূলত নির্ভর করে পুরুষের শারীরিক সক্ষমতার উপর। গবেষণায় আরও দেখা গিয়েছে, খবরটি বিস্ময়কর হলেও সত্য যে যৌনমিলনের সময় ৪৫ শতাংশ পুরুষই স্ত্রীকে পুরোপুরি তৃপ্ত করতে পারে৷ এই শ্রেণির পুরুষরা যৌন মিলনে ১০ মিনিটের বেশি স্থায়ী হতে পারে না। এর ফলে অনেক দাম্পত্য জীবনে অশান্তি নেমে আসে। সুখের সন্ধানে নারীরা অনেক সময় পরপুরুষের দিকে আসক্ত হয়ে পড়ে।

 সম্প্রতি বিখ্যাত লেখক হ্যারি রিস্ক “দ্য নিউ ন্যাকেড; দ্য আল্টিমেট সেক্স এজুকেশন ফর গ্রোন-আপস” শিরোনামে একটি বই বের করেছেন। তিনি তাঁর বইয়ে এই সমস্ত  তথ্য তুলে ধরেছেন। তিনি বলেছেন, নারী-পুরুষ গড়ে সাড়ে ১৫ মিনিট সময় ধরে সেক্স করেন এবং এটাই স্বাভাবিক। তবে এর সময়সীমা ১০ মিনিটের কম হলে সেটি কোনও ভাবেই আদর্শিক সময় বলা চলে না।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!