• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

স্বপ্ন নিয়ে বাড়ি ফেরা শুরু


বিশেষ প্রতিনিধি জুন ১০, ২০১৮, ০৪:৩০ পিএম
স্বপ্ন নিয়ে বাড়ি ফেরা শুরু

ঢাকা : শুরু হলো ঈদযাত্রা। রোববার (১০ জুন) সকাল থেকেই ঘরমুখী মানুষ আসতে শুরু করেন রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে। প্রথমদিন ভিড় না থাকা এবং ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় স্বস্তিতে যাত্রীরা। নির্বিঘ্ন ঈদযাত্রার জন্য ঝুঁকি নিয়ে ছাদে না ওঠার জন্য আহ্বান জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

স্বপ্ন নিয়ে বাড়ি যাচ্ছে মানুষ। দূরে থাকা প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগির উৎসব ঈদ উল ফিতর উদযাপনে শহর ছাড়ছেন কর্মব্যস্ত নগরবাসী।

আগাম টিকেটের ঈদযাত্রার প্রথম দিনে খুব একটা ভিড় ছিল না কমলাপুর রেলওয়ে স্টেশনে। নির্ধারিত সময়ে প্ল্যাটফর্মে হাজির সবকটি ট্রেন। তাই এদিন ছিল না নিত্যকার ভোগান্তির চিত্র।

একজন বলেন, ট্রেনে কোনো ভোগান্তি হচ্ছে না, আরামেই যেতে পারছি। আরেকজন বলেন, জ্যাম নাই, তাই ট্রেনে আরামেই যেতে পারি।

মহাসড়কে যখন যানজট, ট্রেন তখন স্বস্তির বাহন। তাই ট্রেনে চেপেই প্রিয়জনের কাছে যাওয়া। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ছুটি হয়ে যাওয়ায় কর্মজীবীদের চেয়ে শিক্ষার্থীরাই যাচ্ছেন বাড়ির পানে।

এদিকে, টিকেট কালোবাজারি, শিডিউল বিপর্যয় রোধসহ ভোগান্তিহীন ঈদযাত্রা নিশ্চিতে কার্যকর পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন স্টেশন ম্যানেজার।

স্টেশন ম্যানেজার সীতাংশ বলেন, টিকেট কালোবাজারি, শিডিউল বিপর্যয় রোধসহ সব কিছুতেই আমরা সকল দৃষ্টি দিচ্ছি।'

শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হয়ে যাওয়ায় আগের দুদিন ঘরমুখী যাত্রীদের ভিড় বাড়বে। এ সময় ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে ভ্রমণ করার আহ্বান জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!