• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে খালেদা জিয়ার নোটিশ


আদালত প্রতিবেদক জুলাই ৯, ২০১৯, ০১:৫০ পিএম
স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে খালেদা জিয়ার নোটিশ

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ওকালত নামায় স্বাক্ষর করার অনুমতি না দেয়ায় স্বরাষ্ট্র সচিবসহ পাঁচজনকে (লিগ্যাল) আইনি নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী।

স্বরাষ্ট্র সচিব ছাড়াও ঢাকা জেলা প্রশাসক (ডিসি), পুলিশ প্রধান (আইজিপি), আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারিনটেনডেন্টকে এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) রেজিস্ট্রি ডাকযোগে খালেদা জিয়ার পক্ষে তার অন্যতম আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, যদি ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালত নামায় স্বাক্ষর করতে না দেয়া হয়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া হবে।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বেগম জিয়া দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন। আইনগত অধিকার থেকে বার বার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে ওকালত নামায় স্বাক্ষর পর্যন্ত করতে দেয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকার। এটা তার আইনগত এবং সাংবিধানিক অধিকারও।

তিনি বলেন, ওনার (খালেদা জিয়া) কাছে আমরা ওকালত নামা পৌঁছাতে পারছি না। বার বার জমা দিয়েছি। তারপরও স্বাক্ষর করা ওকালতনামা পাচ্ছি না। যে কারণে তার পক্ষে আইগত পদক্ষেপ নিতে বাধাগ্রস্ত হচ্ছি। এ কারণে ৪৮ ঘণ্টা সময় দিয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ওকালত নামা ছাড়া একজন বন্দিকে কোর্টে রিপ্রেজেন্ট (প্রতিনিধিত্ব) করা যায় না। ওনার (খালেদা জিয়া) অনেক কিছুই এখন ব্যাহত হচ্ছে বলেও অভিযোগ করেন এ আইনজীবী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!