• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বরূপে সোহাগ-সানি, রংপুরের লক্ষ্য ১২৫


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৯, ২০১৬, ০৯:২৫ পিএম
স্বরূপে সোহাগ-সানি, রংপুরের লক্ষ্য ১২৫

ঢাকা: মেহেদি হাসান মিরাজের মতোই অভিষেকে আলো ছড়িয়েছিলেন সোহাগ গাজী। তারপর দাপটের সঙ্গেই খেলেছেন। সেই সোহাগ দীর্ঘদিন ধরে জাতীয় দলে ব্রাত্য। বিপিএল তাই তার কাছে নিজেকে ফের প্রমাণের বড় মঞ্চ। অ্যাকশন শুধরে ফিরে আসা আরাফাত সানির জন্যও তাই। দুজনই চিটাগাং ভাইকিংসের বিপক্ষে বল হাতে আটোসাটো বোলিং করলেন। আর তাতে তামিম ইকবালের চিটাগাং ১৯.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তুলতে পেরেছে ১২৪ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকে ভালোই শুরু করেছিল চিটাগাং। যদিও আগের ম্যাচে ফিফটি করা অধিনায়ক তামিম ফিরে গেছেন মাত্র ১১ রান করেই। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন চিটাগাংয়ের  ক্যারিবিয়ান রিক্রুট ডুয়েন  স্মিথ (১০)।

তবে চিটাগাংকে কক্ষপথেই রেখেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক এবং জাতীয় দল থেকে দীর্ঘদিন বাইরে থাকা এনামুল হক বিজয়। দূর্ভাগ্যজনকভাবে রান আউটে কাটা পড়ার আগে  বিজয়ের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ২২ রান।

দারুন শুরু  করেও নিজের ইনিংসটাকে মালিক ৩০ রানের বেশি টানতে পারেননি সৌম্য সরকারের দুর্দান্ত এক থ্রোর কারণে। বিজয়ের মতো তিনিও রান আউটের ফাঁদে পড়েন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সবকটি উইকেট হারিয়ে চিটাগাং স্কোরবোর্ডে তোলে ১২৪ রান। সোহাগ ১৮ এবং রিচার্ড গ্লেসন ৩০ রানে নিয়েছেন ২টি করে উইকেট। আফ্রিদি ১২, সানি ১৯ ও রুবেল হোসেন ২২ রানের বিনিময়ে পেয়েছেন ১টি করে উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত  রংপুর রাইডার্স বিনা ৬.৩ ওভারে বিনা উইকেটে ৪৪ রান তুলেছে। আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদ ২৭ এবং  সৌম্য সরকার অপরাজিত আছেন ১৫ রানে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!