• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্বর্ণদ্বীপে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৩, ২০২০, ১১:০০ এএম
স্বর্ণদ্বীপে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ঢাকা : দুপুরে নোয়াখালীর স্বর্ণদ্বীপ (জাহাইজ্জার চর)  স্বর্ণদ্বীপে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সেনাবাহিনীর একটি মহড়া পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র জানায়, বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে নোয়াখালীর হাতিয়ায় বঙ্গোপসাগরের বুকে প্রাকৃতিকভাবে জেগে ওঠা স্বর্ণদ্বীপ পৌঁছবেন।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রীর আগমনের পর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে স্বর্ণদ্বীপে ভাঙন প্রতিরোধে গৃহীত ব্যবস্থা, জলাবদ্ধতা দূরীকরণ পরিকল্পনা এবং স্বর্ণদ্বীপের উত্তরে প্রস্তাবিত উন্নয়ন পরিকল্পনা ও তার প্রভাব নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হবে। এরপর প্রধানমন্ত্রীর সম্মানে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রণকৌশল প্রদর্শন করবে। সেনাবাহিনীতে নতুন সংযোজিত বিভিন্ন অত্যাধুনিক অস্ত্র ও সরঞ্জামাদি ব্যবহার করে রণকৌশল অনুশীলন পরিচালনা করা হবে।

এরপর প্রধানমন্ত্রী সাইক্লোন শেল্টার-৩ এ ১ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এবং পরিবেশ উন্নয়নে বনায়ন কার্যক্রম উদ্বোধন করবেন। তিনি স্থানীয় অধিবাসীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবেন। পরে প্রধানমন্ত্রী সাইক্লোন শেল্টার-৩ এ বৃক্ষরোপণ করবেন এবং দরবার ও প্রীতিভোজে অংশ নেবেন।

২০১৩ সাল থেকে স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনী উপকূলীয় অঞ্চলের নিরাপত্তা অবস্থার উন্নতি, সামাজিক বনায়ন কর্মসূচি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক প্রশিক্ষণ পরিচালনার দায়িত্ব সাফল্যের সঙ্গে পালন করে আসছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!