• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে প্রতিহত করা হবে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৬, ২০১৮, ০১:৪২ পিএম
স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে প্রতিহত করা হবে

ঢাকা : বিজয় দিবসে জাতীয় ঐক্যকে সুসংহত করার আহবান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, যে ঐক্যকে সামনে রেখে বিজয় অর্জন করেছিলাম, সেই শক্তিতে ঐক্যবদ্ধ থাকতে হবে। এই ঐক্যের বিরুদ্ধে যারা লাগে, সেটি যেকোনো দিক থেকে হোক, তাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।আসুন আমরা ঐক্যকে সুসংহত করি।মনে রাখবেন ঐক্যবদ্ধ জনগণের বিজয় অনিবার্য।

স্বাধীনতার ৪৭তম বার্ষিকীতে রোববার (১৬ ডিসেম্বর) সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, মুক্তির জন্য আমরা লড়াই করেছি। এখনও আমাদের সংগ্রাম করে যেতে হচ্ছে। আরও সংগ্রাম করে যেতে হবে। গণতন্ত্র আমাদের দেশে অনুপস্থিত। ঐক্যবদ্ধ হয়ে আমরা ঐক্যকে আরও সংহত করেছি। যে ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম, যেকোনো দিক থেকে হোক সেই স্বাধীনতাকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে লক্ষ লক্ষ লোক জীবন দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। আজকে বিজয়ের দিনে এখানে এসে তাদেরকে স্মরণ করা উচিত। সেই স্বাধীনতাকে আমরা যেন সঠিকভাবে মূল্যায়ন করতে পারি, বিজয়ের মাসে এটাই আমাদের শপথ হওয়া উচিত।

যারা রুগ্ন রাজনীতি করে, কালো টাকা ব্যবহার করে, লাঠিয়াল ব্যবহার করে, যারা জনগণকে মর্যাদা দেয় না, তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। আমরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা ও মূল্যবোধসহ সবকিছু রক্ষা করব। ইনশাল্লাহ ঐক্যবদ্ধ জনগণের বিজয় অনিবার্য।

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর সময় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতার সঙ্গে ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!