• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বামীর জয় নিয়ে যা বললেন মোদির স্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক মে ২৩, ২০১৯, ০৫:৫১ পিএম
স্বামীর জয় নিয়ে যা বললেন মোদির স্ত্রী

ঢাকা: সাত ধাপের দীর্ঘ ভোটগ্রহণ শেষে বুথ ফেরত জরিপের ফলাফলই সত্যি হতে যাচ্ছে ভারতীয় নির্বাচনে। আরও শক্তিশালী হয়ে ক্ষমতায় থাকছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন জয়ের খবরে খুশি মোদির পরিবারের লোকজনও।

পুরো ভারতের লোকজন যখন টিভি পর্দায় তখন স্ত্রী যশোদাবেন মোদি অম্বাজি মাতার মন্দিরে পুজো দিচ্ছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। এতে বলা হয়েছে, ওই মন্দিরে মহাকালেশ্বরের লিঙ্গও রয়েছে সেখানেও প্রার্থনা করছেন যশোদাবেন।

বৃহস্পতিবার (২২ মে) দুপুর আড়াইটার দিকে যশোদাবেন বলেছেন, ‘খুশ হুঁ। আজ ম্যায় বহত খুশ হুঁ। আমি তো এটাই প্রার্থনা করে এসেছি।’ এ সময় পাশ থেকে যশোদাবেনের ভাই অশোক মোদিও জানালেন ‘পুরো দেশের মতো আমরাও খুশি।’

সকাল থেকেই উপবাস করছেন তিনি। সারা দেশে সকাল ৮টায় ভোটগণনা শুরু হয়েছে। প্রথম এক ঘণ্টা টিভির দিকে তাকাননি যশোদাবেন। যশোদাবেন বললেন, ‘আজ বৃহস্পতিবার। গুরুবার। মানে গুরুর দিন। আমি গুরুর জন্য উপোস আছি। একই সঙ্গে অম্বাজি মাতা এবং মহাকালেশ্বরের জন্যও।’

একটু থেমে বললেন, ‘মোদি সাহেব যাতে তিন শতাধিক আসন নিয়ে ফের সরকারে আসেন, সে জন্য ব্রত করেছি। উপোস ওর জন্যও।’

লোকসভায় ৫৪৩টি আসনের মধ্যে তামিলনাড়ুর একটি বাদে সবকটি আসনে এবার ভোট হয়েছে। এর মধ্যে সরকার গঠন করতে কোনো দল বা জোটকে পেতে হবে ২৭২টি আসন।

দুপুর নাগাদ প্রকাশিত ফলাফলে দেখা গেছে, মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ যে ক্ষমতায় টিকে যাচ্ছে, তা নিয়ে আর কোনো সন্দেহ থাকে না।

তিনশর বেশি আসনে জিতে যাচ্ছে এনডিএ জোট। ২০১৪ সালের চেয়ে বেশি আসন পেতে যাচ্ছে তারা। গতবার শুধু বিজেপির আসন ছিল ২৮২টি, এবার তাদের পদ্মফুল তিন শতাধিক আসনে জয়ী হচ্ছে। আর জোটের আসন ছাড়িয়ে যাচ্ছে সাড়ে তিনশ।

এবার কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউপিএ ৯০টি আসনে এবং ১১৪টি আসনে অন্যান্য দল জয় পেতে পারে বলে আভাস পাওয়া গেছে।

২০১৪ সালের চেয়ে কংগ্রেসের আসন বাড়লেও তা মোদিকে হটানোর মতো নয় কোনোভাবেই।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!