• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজার চাষ


তানোর (রাজশাহী) প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০১৯, ১০:৪৬ এএম
স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজার চাষ

রাজশাহী : রাজশাহীর তানোর উপজেলার বাধাইড় ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের ছাদে টবে গাঁজা চাষ করার অপরাধে কেয়ারটেকার ফারুক হোসেনকে (২৭) গ্রেফতার করেছে পুলিশ।  ৯৯৯ নম্বরে কল করে এলাকাবাসী সোমবার দুপুরে বাধাইড় ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের ছাদে টবে গাঁজা চাষের বিষয়টি জানান।

বিষয়টি নিয়ে মুন্ডুমালা পুলিশ ফাঁড়ির পুলিশ সোমবার দুপুরেই ঘটনাস্থল বাধাইড় ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের ছাদ থেকে বড় একটি গাঁজার গাছ উদ্ধার করে। গাঁজা গাছ লাগানোর অপরাধে উপ-স্বাস্থ্যকেন্দ্রের অস্থায়ী কেয়ারটেকার ফারুক ও ফার্মাসিস্ট আমিনুল ইসলামকেও আটক করে থানায় আনা হয়।  তবে সন্ধ্যার পরে ফার্মাসিস্ট আমিনুলকে ছেড়ে দেয় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে এলাকাবাসী ৯৯৯ নম্বরে কল করে স্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজা চাষ হচ্ছে এমন অভিযোগ করেন।  অভিযোগের প্রেক্ষিতে তানোর থানার মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সোমবার সরেজমিন গিয়ে উপস্বাস্থ্যকেন্দ্রের ছাদে ফুলের টবে গাঁজার গাছ চাষের সত্যতা পান।  পরে গাঁজার গাছসহ অস্থায়ী কেয়ারটেকার উপজেলার জুমারপাড়া গ্রামের রবিউল ইসলামের ছেলে ফারুক হোসেনকে গ্রেফতার করে ফাঁড়িতে আনা হয়।

এলাকাবাসী অভিযোগ করেন, কেয়ারটেকার ফারুক একজন মাদক কারবারি। দীর্ঘদিন ধরে উপস্বাস্থ্যকেন্দ্রের ছাদে নিরাপদের সে গাঁজা চাষ করে আসছে। এখানে গাঁজা বিক্রি করে যে আয় হয় তার একটি অংশ ভাগ পান ফার্মাসিস্ট আমিনুলও। অথচ তাকে আটক না করে ছেড়ে দিলেন পুলিশ।

তবে, বাঁধাইড় ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্ট আমিনুল ইসলাম বলেন, গাঁজা চাষের বিষয়টি আমি জানতাম না। আমাকে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে।

রাজশাহীর জেলা পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক (এডি) তাসিকুল হক বলেন, বাঁধাইড় ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের ছাদে গাঁজা চাষ হচ্ছে বিষয়টি সম্পর্কে আমি মোবাইলে শুনেছি। বিষয়টি নিয়ে আমরাও তদন্ত করব। গ্রেফতার হওয়া কেয়ারটেকারের সঙ্গে আর কে কে জড়িত আছে প্রমাণ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, সোমবার রাতে কেয়ারটেকার ফারুকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। মঙ্গলবার সকালে ফারুককে আইনী প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!