• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

স্যান্ডউইচ ‘চুরির’ জেরে এমপির পদত্যাগ


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৩:০৯ পিএম
স্যান্ডউইচ ‘চুরির’ জেরে এমপির পদত্যাগ

ঢাকা: দক্ষিণ মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ায় স্যান্ডউইচ ‘চুরির’ অভিযোগ নিয়ে পদত্যাগ করলেন জাতীয় সংসদের সদস্য (এমপি)। পদত্যাগকারী স্লোভেনিয়ার জাতীয় সংসদের ঐ এমপির নাম দারি ক্রাজিক (৫৪)। তিনি ক্ষমতাসীন জোটের প্রধান শরিক দল মারিয়ান সারেজ লিস্টের (এলএমএস) নেতা।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গত বুধবার পার্লামেন্টারি কমিটির এক বৈঠকে হাসির ছলে সুপারশপের স্যান্ডউইচ নিয়ে ঘটনাটি তুলে ধরেন। ঘটনাটি শুনে তার সহকর্মীরাও বেশ মজা পান এবং হাসাহাসি করেন। কিন্তু পরে বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হয়। এরপরই ঘটে বিপত্তি।

গণমাধ্যমে ক্রাজিকের এই ঘটনা প্রকাশ পেলে তার দল এলএমএসের পার্লামেন্টারি অংশের প্রধান ব্রেনি গোলুবোভিচ ওই আচরণের নিন্দা জানান। সেই সঙ্গে এই ধরনের কাজকে তিনি ‘অগ্রহণযোগ্য’ বলে অভিহিত করেন।

তিনি বলেন, ‘জাতীয় সংসদের একজন সদস্য হিসেবে ক্রাজিকের দায়িত্বজ্ঞানের পরিচয় দেওয়া উচিত ছিল। এলএমএসের উচ্চ নৈতিক মানদণ্ডের কথাও মাথায় রাখা উচিত ছিল তার।’

ঘটনা বেগতিক দেখে ক্রাজিক দুঃখ প্রকাশ করেন এবং পরে পার্লামেন্টের সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

আসল ঘটনাটি হলো দারি ক্রাজিক দেশটির রাজধানী লুব্লিয়ানার একটি সুপারশপে স্যান্ডউইচ খেয়ে তার দাম না দিয়েই চলে যান। বিষয়টিকে নৈতিকতার স্খলন হিসেবে দেখেছে তার দল।

এ বিষয়ে ক্রাজিক একটি বেসরকারি টিভি চ্যানেলকে বলেন, তিনি বিল দেওয়ার জন্য সুপারশপটির কাউন্টারে তিন মিনিট ধরে অপেক্ষা করেছেন। কিন্তু কোনো কর্মীকে পাননি। অথচ সুপারশপে তখন তিনজন কর্মী ছিলেন। তারা নিজেদের মধ্যে গল্পে এতটাই মশগুল ছিলেন যে গ্রাহকের দিকে খেয়ালই করছিলেন না।

ক্রাজিকের  মতে, তার দিকে সুপারশপের কর্মীদের কোনো ভ্রুক্ষেপই ছিল না। তাই তিনি বিরক্ত হয়ে স্যান্ডউইচের দাম পরিশোধ না করেই চলে যান।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!