• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্যার জগদীশ চন্দ্র বসুর ১৬২ তম জন্ম জয়ন্তী পালিত


মুন্সীগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০১৯, ০২:৫৯ পিএম
স্যার জগদীশ চন্দ্র বসুর ১৬২ তম জন্ম জয়ন্তী পালিত

মুন্সীগঞ্জ : বিশ্ববিখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর ১৬২তম জন্ম জয়ন্তী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার(৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় মুন্সীগঞ্জের শ্রীনগরের রাঢ়ীখাল এলাকায় স্যার জগদীশ চন্দ্র বসুর ১৬২ তম জন্মজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  স্যার জগদীশ চন্দ্র বসু ইনস্টিটিউশন ও কলেজের আয়োজনে এই অনুষ্ঠান আয়োজিত হয়। 

অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালেদ বলেন, জগদীশ চন্দ্র বসু গাছের যে প্রান তা আছে প্রমাণের মাধ্যমে সারা বিশ্বে আলোচিত হয়েছেন।  আজ থেকে ১৪০-১৫০বছর পূর্বে গাছের প্রাণের বিষয়টি আবিষ্কার করেছিলেন তিনি। সেই বিজ্ঞানীর বাড়ীর প্রাঙ্গনে দাঁড়িয়ে কথা বলতে পেরে আনন্দিত।  ১০০ জন বরেন্য ব্যক্তির তালিকায় জগদীশ চন্দ্র বসুর নাম রাখার জন্য সুপারিশ করা হয়েছে।  ২০২০ সালের জানুয়ারি মাসে স্যার জগদীশ চন্দ্র বসুকে নিয়ে স্মরণ সভার আয়োজন করার পরিকল্পনা আছে। 

স্যার জগদীশ চন্দ্র বসু ইনস্টিটিশন ও কলেজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে পরিচালনা কমিটির সভাপতি ডা বদিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নেত্রকোনা ৩ আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহি বি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) দীপক কুমার রায়, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মসিউর রহমান মামুন।

সোনালীনিউজ/এমএএইচ/এএস

Wordbridge School
Link copied!