• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
রাজবাড়ীতে ট্রাফিক পুলিশের ভুমিকায় শিক্ষার্থীরা

সড়কপথে যাত্রী ভোগান্তি, চলছে না দুরপাল্লার কোন বাস


রাজবাড়ী প্রতিনিধি আগস্ট ৪, ২০১৮, ০৮:২৫ পিএম
সড়কপথে যাত্রী ভোগান্তি, চলছে না দুরপাল্লার কোন বাস

রাজবাড়ী : নিরাপদ সড়কের দাবীতে রাজবাড়ীতে বিভিন্ন কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা। শনিবার (৪ আগস্ট) সকালে নিরাপদ সড়কের দাবীতে রাজবাড়ীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা জরো হয়ে বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় তারা রাজবাড়ীর প্রধান সড়ক অবরোধ করে বিভিন্ন যানবাহনের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স  পরিক্ষা করে। এ সময় একটি প্রাইভেটকারের চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় চালকসহ গাড়িটিকে আটক করে পুলিশের সহায়তায় মামলা করা হয়।

ওই প্রাইভেটকারের চালক হায়দার আলী বলেন, গাড়িটির মালিক রাজশাহী জেলার একজন বিচারক। দীর্ঘ্যদিন তিনি এই গাড়িটি চালাচ্ছেন। গত ২০১৪ সালের ৩ আগষ্ট তার ড্রাইর্ভি লাইসেন্সের মেয়াদ শেষ হলে নতুন করে আর করা হয়নি।  

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে আসেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলিসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, কোমলমোতি শিক্ষার্থীরা যাতে কোন উস্কানির স্বীকার না হয়। তারা যেন দেশের কোন সম্পদের ক্ষতির কারন না হয়। তাদের ন্যায্য দাবী সরকারও মেনে নিচ্ছে। শিক্ষার্থীদের ঘরে ফিরে যেতে বোঝানো হয়েছে। এ ব্যপারে রাজবাড়ীর পুলিশ প্রশাসনের কর্মকর্তারা যথেষ্ট আন্তরিক রয়েছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী এ সময় শিক্ষার্থীদের বলেন, সরকার নিহত পরিবারের পাশে দারিয়েছে। সব সময় তাদের খোজ খবর নিচ্ছে। তোমরা আমাদের সন্তান তোমাদের দাবীও যৌক্তিক। আমরা আশা করবো তোমাদের কারনে আমাদের ভাবমূর্তি আরো উজ্জল হবে। তোমরা ক্লাসে ফিরে যাও আমরাও এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানাবো।  

পরে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে মানববন্ধন কর্মসুচীতে অংশ গ্রহন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন কর্মসুচীতে বক্তৃতা করেন, শামিমা আক্তার মুনমুন, কাওছার মাহমুদ রিপন, জাহিদুল ইসলাম, আব্দুল হালিম বাবু প্রমুখ।

বক্তারা এ সময় নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের ন্যায্য দামি মেনে নিতে সরকারের প্রতি আহব্বান জানান।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের কারনে আজও সকাল থেকে রাজবাড়ী থেকে দুরপাল্লার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

সকালে রাজবাড়ী শহরের নতুন বাজার বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় সেখানে দুরপাল্লার সকল বাসগুলোকে লাইনে দার করিয়ে রাখা হয়েছে।

চালকেরা জানান, রাজবাড়ী থেকে ঢাকা, বরিশাল, রাজশাহী, খুলনাসহ বিভিন্ন জেলায় বাস চলাচল করলেও শনিবার সকাল থেকে দুরপাল্লার সকল বাস বন্ধ রাখা হয়েছে।

যাত্রীরা জানান, চলমান আন্দোলনের কারনে বাস চলাচল বন্ধ থাকায় তারা চরম ভোগান্তিতে পড়েছে। সময়মত গন্তব্যে পৌছাতে পারছেন না তারা।

এ ব্যপারে রাজবাড়ী জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক মোরাদ হাসান জানান, নিরাপত্তার কথা বিবেচনা করে মহাসড়কে বাস চলছে সীমিত আকারে কারন প্রতিটি দুরপাল্লার বাসের অনেক মূল্য।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!