• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সড়কে ব্রিজ থাকলেও ভরসা বাঁশের সাঁকো


রাজবাড়ী প্রতিনিধি নভেম্বর ২৬, ২০১৮, ০৫:৫৪ পিএম
সড়কে ব্রিজ থাকলেও ভরসা বাঁশের সাঁকো

ছবি: সোনালীনিউজ

রাজবাড়ী : সড়ক আছে, সরকারিভাবে জনসাধারণের চলাচলের জন্য ব্রিজ নির্মাণ করা হয়েছে। তারপরও প্রায় ৩ হাজার মানুষের চলাচলের ভরসা এখন বাঁশের সাঁকো। প্রতিদিনই এভাবে দুর্ভোগের মধ্যে মানুষ চলাচল করছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের সাঙ্গুরা-রতনদিয়া সড়কের কেদার হালটের ব্রিজটি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট কর্মসূচি ২০১৫-১৬ অর্থ বছরে উপজেলার সাগুরা-রতনদিয়া রাস্তার কেদার হালটে ১৭৯৩৬৭৯ টাকা ব্যয়ে ২২ ফুট দৈর্ঘ্যেরে ব্রিজ নির্মাণ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা ইসলাম তালুকদার, গিয়াস মিয়া, নিজাম তালুকদার, মতিয়ার মোল্যা জানান, উপজেলার জামালপুর ইউনিয়নের সাঙ্গুরা-রতনদিয়া সড়কের কেদার হালটের ওপর ব্রিজটি নির্মাণ করা হয়। ব্রিজ নির্মাণের পরই ব্রিজটি দেবে যায়। তখন মাটি ও বালু দিয়ে নিচে উচু করা হয়। বর্ষা মৌসুম শুরু হওয়ার সঙ্গে সঙ্গে তীব্র পানির স্রোতের কারণে ব্রিজের এক অংশ থেকে মাটি ভেঙ্গে আবার খালের সৃষ্টি হয়। এতে ব্রিজটি দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

রাস্তাটি সাঙ্গুরা থেকে রাজবাড়ী সদর উপজেলার কোলারহাট যাতায়াতের সহজ পথ হওয়ার কারণে সাধারণ মানুষ ও যানবাহন চলাচল করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাঠ থেকে ফসল আনতে সমস্যার সৃষ্টি হচ্ছে। চলাচলের জন্য স্থানীয় ভাবে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়েছে।

ব্রিজটির এ অবস্থার কারণে সাঙ্গুরা, সিন্নাতপুর, সন্ধ্যা, রতনদিয়া গ্রামসহ বিভিন্ন গ্রামের প্রায় ৩ হাজার মানুষের দুর্ভোগ এখন নিত্যদিনের হয়ে দাঁড়িয়েছে। তারা দ্রুত ব্রিজটি যাতে দ্রুত সংস্কারপূর্বক চলাচলের উপযোগী হয় তার সুব্যবস্থার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। দ্রুতই চলাচল যোগ্য করে তোলার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!