• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হজ পালনের পর অসুস্থ খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৬, ১০:৫৫ পিএম
হজ পালনের পর অসুস্থ খালেদা জিয়া

হজ পালনের পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় খালেদা জিয়ার সোমবার হাজিরা দেওয়ার দিন ধার্য ছিল। আর এই মামলায় তার অসুস্থতার কথা উল্লেখ করে আদালতে হাজির হতে পারেননি বলে সময়ের আবেদন করেছেন আইনজীবী সানাউল্লাহ মিয়া। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে এ তথ্য উল্লেখ করে তিনি সময়ের আবেদন করেন।

তবে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার আইনজীবী সময়ের আবেদন দাখিল করেন।

সময়ের আবেদনে সানাউল্লাহ মিয়া উল্লেখ করেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিকভাবে খুবই অসুস্থ। তার বয়স চলছে ৭১ বছর। তিনি চোখের রোগে আক্রান্ত। স্বাভাবিকভাবে হাঁটাচলা করলে কষ্ট হয় এবং ব্যথা অনুভব করেন। হজ পালনের পর তিনি শারীরিকভাবে অসুস্থ হওয়ায় আদালতে উপস্থিত হতে পারেননি। তাই উপরোক্ত বিবেচনা করে তার দরখাস্ত মঞ্জুর প্রয়োজন। তা না হলে তিনি অপূরণীয় ক্ষতির সম্মখীন হবেন।

পরে আদালত তার সময়ের আবেদন মঞ্জুর করে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩০ অক্টোবর দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমা হামলা করা হয়। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম (৬০) নামের এক যাত্রী।

ওই ঘটনায় ২৪ জানুয়ারি বিকেলে খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা করেন থানার উপ-পরিদর্শক (এসআই) কে এম নুরুজ্জামান। পরে ২০১৫ সালের ৩০ এপ্রিল মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) বশির উদ্দিন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বিস্ফোরক আইনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় সাক্ষী করা হয় ৮১ জনকে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাবেক যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, বরকতউল্লা বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!