• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হঠাৎ কঠিন সিদ্ধান্তটা নিয়ে নিলেন ইনজামাম


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০১৯, ০৮:২২ পিএম
হঠাৎ কঠিন সিদ্ধান্তটা নিয়ে নিলেন ইনজামাম

ঢাকা: বিশ্বকাপে পাকিস্তান দল সন্তোষজনক ভালো করতে পারেনি। বিশ্বকাপে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণে প্রধান নির্বাচকের পদ ছাড়লেন ইনজামাম-উল-হক।

দেশটির কিংবদন্তি ক্রিকেট তারকা ইনজামাম-উল হক আগামী ৩০ জুলাইয়ের পর পাকিস্তানের ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বিশ্বকাপের রেশ ধরেই বুধবার এক সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, আমি মনে করি, এটা পদত্যাগেরই সময়। আমি আমার মেয়াদ শেষ করব। আর সেটা শেষ হবে ৩০ জুলাই।

ইনজামাম বলেন, যুক্তরাজ্য থেকে দেশে ফিরে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) বলব, আমি আমার পদে আর থাকতে চাই না। ২০১৬ সালে এই পদে যোগ দেয়ার পর খুবই ভালো সময় কাটিয়েছি। আমার মনে হয় এখনই পদ থেকে সড়ে যাওয়ার সঠিক সময়।

তিনি আরো বলেন, পিসিবি আমাকে এই পদে দায়িত্ব পালনের সুযোগ করে দেয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

৪৯ বছর বয়সী ইনজামাম বলেন, 'প্রায় তিন বছরের অধিক সময় ধরে পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে থাকার পর আমি সিদ্ধান্ত নিয়েছি, নতুন করে আর চুক্তি করব না। সেপ্টেম্বর থেকে আইসিসি টেস্ট চ্যম্পিয়নশিপ শুরু হচ্ছে। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং ২০২৩ সালে আছে ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন একজন প্রধান নির্বাচক নিয়োগ দেয়ার এখনই সঠিক সময়। যিনি কিনা নতুন পরিকল্পনা ও চিন্তাচেতনা নিয়ে আসতে পারবেন।'

এদিকে, সমালোচনা যতই হোক। ইনজামামের সময়কালেই পাকিস্তান পেয়েছে বাবর আজমের মতো ব্যাটিং ভরসাকে। পেয়েছে ফাখর জামান, হাসান আলি, ইমাম উল হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদিদের মতো তরুণ প্রতিভাবান খেলোয়াড়ও। পাকিস্তানের প্রধান নির্বাচকের আশা, এই তরুণরাই দলকে সামনের সময়টায় বিশ্বমঞ্চে এগিয়ে নিতে পারবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!