• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হঠাৎ টেস্ট দলে সাদমান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৮, ০৭:২১ পিএম
হঠাৎ টেস্ট দলে সাদমান

ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সাদমান ইসলাম। গেল শনিবার ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঐ দলে ছিলেন না সাদমান। তবে আজ হঠাৎ করেই জাতীয় দলে ডাক পেলেন তিনি। ফলে ১৩ জনের স্কোয়াড এখন হল ১৪ জনের।

বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলে খেলা সাদমান প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। ঘরোয়া আসরে বেশ অভিজ্ঞ তিনি। ৪২টি প্রথম শ্রেনির ম্যাচে ৭টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরিতে ৩০২৩ রান করেছেন সাদমান।

সর্বশেষ ২০তম জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে ১০ ইনিংসে সর্বোচ্চ ৬৪৮ রান করেছেন ২৩ বছর বয়সী সাদমান। ৬৪.৮০ গড়ে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে খেলেছেন সাদমান। ওপেনার হিসেবে নেমে ১০টি চার ও ১টি ছক্কায় ১৬৯ বলে ৭৩ রান করেন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহীম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ এবং নাঈম হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!