• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হতাশায় শেষ সালমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৮, ০১:৪৬ পিএম
হতাশায় শেষ সালমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ

ছবি: সংগৃহীত

ঢাকা : একরাশ হতাশায় শেষ হলো বাংলাদেশ নারী দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচেও ৩০ রানে হেরেছে সালমা খাতুনের দল। ফলে বিশ্বকাপ থেকে শূন্য হাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশ দলকে।

টানা তিন ম্যাচ হারা বাংলাদেশ দলের জন্য শেষ ম্যাচটি ছিল সান্ত্বনার জয় পাওয়ার উপলক্ষ। কিন্তু সেটিও হলো না। দক্ষিণ আফ্রিকার কাছে হার মানতে হলো ৩০ রানে।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার করা ১০৯ রানের জবাবে বাংলাদেশ তুলতে পেরেছে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৯ রান।

দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে বেঁধে রাখার কৃতিত্ব স্পিনারদের। চার ওভার বল করে ২০ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন সালমা। এছাড়া খাদিজা তুল কুবরা ২টি এবং রুমানা আহমেদ ও নাহিদা আকতার নেন ১টি করে উইকেট। দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিয়ান ক্যাপ ২৫ ও লিজল লি’র ব্যাট থেকে এসেছে ২১ রান।

রান তাড়া করতে নেমে থেমে থেমে উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৪০ বল খেলে ৩৪ রান করে অপরাজিত থাকেন রুমানা আহমেদ। ৩৬ বল থেকে ১৯ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। এছাড়া আর কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

তবে জিতেও সেমিতে যেতে পারছে না দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ‘এ’ থেকে আগেই সেমিফাইনাল উঠেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। অপর গ্রুপ থেকে সেমিতে পৌঁছেছে ভারত ও অস্ট্রেলিয়া।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!