• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হতাহতে বিশ্বনেতাদের শোক


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ১২:৩৮ এএম
হতাহতে বিশ্বনেতাদের শোক

ঢাকা : পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় বুধবারের ভয়াবহ আগুনে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছে একাধিক দেশ ও বিশ্বনেতারা। একইসঙ্গে শোক প্রকাশ করেছেন ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

শোক জানানো দেশগুলোর মধ্যে রয়েছে-যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, রাশিয়া, ইরান, কুয়েত ও বেলারুশ। পোপ ফ্রান্সিসের পক্ষ থেকে কার্ডিনাল পিয়েত্রো প্যারোলিনের পাঠানো এক টেলিগ্রামে বলা হয়, ‘ঢাকার কেন্দ্রস্থলে আগুন লেগে জীবনহানি ও আহত হওয়ার ঘটনা জানতে পেরে পোপ ফ্রান্সিস গভীরভাবে শোকাহত। তিনি আক্রান্তদের প্রতি সহমর্মিতাও জানিয়েছেন।

একইসঙ্গে তিনি নিহতদের আত্মার শান্তি এবং আহতদের আরোগ্য কামনায় প্রার্থনা করেছেন। বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে শোকবার্তা পাঠিয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাসেনকো। তিনি বলেন, ‘আক্রান্তদের মাঝেই রয়েছে আমাদের হৃদয়।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক বার্তায় চকবাজারে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। শোক জানান ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার। যুক্তরাজ্যের পক্ষে শোক প্রকাশ করেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের কর্মকর্তা পেনি মরডন্ট। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শোকবার্তা পাঠিয়েছেন কুয়েত জাতীয় পরিষদের স্পিকার মারজুক আল-ঘানিম।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিস কুমার এক বিবৃতিতে বলেন, ‘ঢাকায় আগুনে মর্মান্তিক প্রাণহানির ঘটনায় ভারত শোকাহত। আমরা হতাহতদের স্বজনদের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি। ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে একই শোকের সময়ে আমরা বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে আছি।’

নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!