• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হাতে সেলাই নিয়েই অনুশীলনে আমিনুল


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৬:৪১ পিএম
হাতে সেলাই নিয়েই অনুশীলনে আমিনুল

ঢাকা: বাংলাদেশ ও আফগানিস্তানের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। শনিবার এই দুদলের ম্যাচটি নিছক আনুষ্ঠানিকতার। তাই এমন ম্যাচে চোটে থাকা কোনো খেলোয়াড়কে খেলানোর ঝুঁকি নেবে না কেউই। তারপরও অনুশীলনে বোলিং করেছেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম। অভিষেক ম্যাচে চোট পাওয়ায় যার বাঁ হাতে লেগেছিল তিনটি সেলাই।

আগের দিন পূর্ণ বিশ্রাম নিয়েছে বাংলাদেশ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালেই তাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে আসে দলের ক্রিকেটাররা। মাঠের এক প্রান্তে বল হাতে দেখা যায় আমিনুলকেও। চলতি সিরিজের জন্য ডাক পাওয়া স্পিন বোলিং কোচ সোহেল ইসলামের অধীনে ফ্রি বোলিং করেছেন তিনি।

বোলিং দেখেই বোঝা যাচ্ছিল, আগামীকালের ম্যাচে খেলার সম্ভাবনা তার খুবই কম। তবে কেন বোলিং করছেন আমিনুল? স্পিন কোচ সোহেল ইসলামকে জিজ্ঞাসা করতেই জানালেন, 'ব্যথা পেয়েছে বাঁ হাতে। ডান হাতে বোলিং করতে সমস্যা নেই। তাই নিজেকে ঝালিয়ে রাখার জন্যই অনুশীলন।'

তবে কি তার খেলার কোনও সম্ভাবনা রয়েছে? এমন সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে উল্টো প্রশ্ন করেন সোহেল, 'সেলাই কাটতেই তো সাত দিন লাগে। খেলবে কীভাবে? বোলিং না হয় ডান হাতে করল, কিন্তু ফিল্ডিং তো করতে হবে। আবার যদি তার দিকে বল আসে। আর তাকে নিয়ে ঝুঁকি নেওয়ারও কোনও কারণ নেই।'

এদিন শুরু থেকেই অনুশীলন করেছেন স্পিনার তাইজুল ইসলাম। নেটে বল করেছেন, করেছেন ফ্রি বোলিংও। তাতে আপাত দৃষ্টিতে এটা ধারণা করা গেছে যে, আমিনুলের পরিবর্তে আফগানদের বিপক্ষে এই বাঁহাতি স্পিনারকেই বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!