• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হামলা-মামলা বন্ধে ইসিকে দুই দিনের আল্টিমেটাম ড. কামালের


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৭, ২০১৮, ০৮:৫২ পিএম
হামলা-মামলা বন্ধে ইসিকে দুই দিনের আল্টিমেটাম ড. কামালের

ঢাকা : প্রতিদিনই দেশের বিভিন্ন এলাকায় ধানের শীষের প্রার্থী ও তাদের সমর্থকদের ওপর সরকারি দলের নেতাকর্মীরা হামলা করছে জানিয়ে ড. কামাল হোসেন বলেন, হামলা ও পুলিশি গ্রেপ্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে আমরা দু’দিনের সময় দিয়েছি।

আমরা বলেছি, দেশে সরকারি দলের লোকেরা যে সহিংসতা করছে তার বিরুদ্ধে একদিনের মধ্যে তদন্ত শেষ করে দু’দিনের মধ্যে এদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা গ্রহণ দেখতে চাই।

সোমবার (১৭ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ড. কামাল হোসেন এসব কথা বলেন।

মরে গেলেও নির্বাচন বর্জন করবো না বলে জানিয়েছেন ড. কামাল হোসেন বলেন, হামলা চালিয়ে আমাদের কাউকে মেরে ফেলা হলে প্রয়োজনে লাশ নিয়ে আমরা ভোট কেন্দ্র যাবো।

তিনি সাংবাদিকদের বলেন, সংবিধানে নির্বাচন কমিশনকে যথেষ্ট ক্ষমতা দেয়া আছে। কেন তারা সেই ক্ষমতা প্রয়োগ করছেন না তার আপনারা (সাংবাদিক) জিজ্ঞাসা করেন।

ড. কামাল আরও বলেন, ভোট প্রার্থীদের ওপর  ও তাদের সমর্থকদের ওপর এমন আক্রমাণ আগে কখনো দেখিনি। তিনি বলেন, ঢাকা শহরে কোথায়ও ধানের শীষের প্রার্থীর পোস্টার লাগাতে দিচ্ছে না। সব সরকারি দলের লোকদের পোস্টারে রয়েছে, এমন চিত্র কোথায়ও দেখিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ অন্য কমিশনাররা। এ ছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের প্রধান বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. মঈন খান, গণফোরামের নেতা মোস্তফা মহসিন মন্টু, জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়,  সারা দেশের ৩০টি জেলায় বিএনপি ও ঐক্যফ্রন্ট প্রার্থীদের প্রচারণায় বাধা ও হামলা মামলার লিখিত অভিযোগ নিয়ে নির্বাচন ভবনে যান ঐক্যফ্রন্টের নেতারা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!