• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হাল সিটিকে উড়িয়ে শেষ আটে আর্সেনাল


নিজস্ব প্রতিবেদক মার্চ ৯, ২০১৬, ০২:২৪ পিএম
হাল সিটিকে উড়িয়ে শেষ আটে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে না পারলেও প্রতিপক্ষের মাঠে এসে জ্বলে উঠলো আর্সেনাল। অলিভিয়ে জিরুদ ও থিও ওয়ালকটের নৈপুণ্যে পঞ্চম রাউন্ডের ‘রিপ্লে’ ম্যাচে হাল সিটিকে উড়িয়ে দিয়ে এফএ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে আর্সেন ভেঙ্গারের শিষ্যরা।

হাল সিটির মাঠে মঙ্গলবার রাতে ৪-০ গোলে জিতে টুর্নামেন্টের বর্তমান ও সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। দুটি করে গোল করেন জিরুদ ও ওয়ালকট। গত ফেব্রুয়ারিতে এমিরেটস স্টেডিয়ামে দুই দলের প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। নিজেদের মাঠে ৪১তম মিনিটে ডেভিড মেইলারের হাস্যকর ভুলে পিছিয়ে পড়ে হাল সিটি। গোলরক্ষকের উদ্দেশে বল বাড়ানোর সময় মেইলার বুঝতেই পারেননি সুযোগসন্ধানী জিরুদ বক্সের মধ্যে! লক্ষ্যভেদ করতে একটুও ভুল হয়নি ফ্রান্সের এই ফরোয়ার্ডের।

সতীর্থদের সঙ্গে গোলের উদযাপনটাও জিরুদ করেছেন দারুণভাবে। দুদিন আগেই দ্বিতীয় সন্তানের বাবা হওয়া ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড সতীর্থদের সঙ্গে শিশু দোলানোর ভঙ্গিতে গোল উদযাপনে মাতেন। চলতি বছরে প্রথমবারের মতো নিজেদের মাঠে গোল হজম করেই বিরতিতে যায় হাল সিটি। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত আর্সেনাল। কিন্তু কিয়েরন গিবসের শট পোস্টে লেগে ফেরে। ৬৭তম মিনিটে বেঁচে যায় আর্সেনাল। মোহামেদ দিয়ামের শট অ্যারন র‌্যামজির গায়ে লেগে অল্পের জন্য দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

আর্সেনালের ব্যবধান দ্বিগুণ করা গোলটিও আসে জিরুদের নিখুঁত প্লেসিং শট থেকে। ৭০তম মিনিটে মাঝ মাঠের একটু ওপর থেকে নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করে ওয়ালকটের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন জিরুদ। ৭৬তম মিনিটে আর্সেনালের কোয়ার্টার-ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত করে দেয় ওয়ালকটের গোল। জোয়েল ক্যাম্পবেলের বল ধরে মাপা শটে দূরের পোস্ট দিয়ে স্কোরলাইন ৩-০ করেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড।

শেষ দিকে হাল সিটির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ওয়ালকট; জোরালো শর্টে কাছের পোস্ট দিয়ে প্রতিপক্ষ গোলরক্ষকে বোকা বানান তিনি। শেষ আটে আর্সেনালের প্রতিপক্ষ ওয়াটফোর্ড।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!