• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হৃদযন্ত্রে ৮টি ব্লক নিয়ে জীবনযুদ্ধ করেছিল বুলবুল!


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৯, ১২:১২ পিএম
হৃদযন্ত্রে ৮টি ব্লক নিয়ে জীবনযুদ্ধ করেছিল বুলবুল!

আহমেদ ইমতিয়াজ বুলবুল

ঢাকা: হৃদযন্ত্রে ৮টি ব্লক নিয়ে জীবনযুদ্ধ করেছিল প্রখ্যাত সংগীত পরিচালক, গীতিকার, সুরকার ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল। মঙ্গলবার ভোরে রাজধানীর বাড্ডায় আফতাব নগরে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন কিংবদন্তি এই সংগীত ব্যক্তিত্ব। গত বছরের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়েছিল। মুক্তিযুদ্ধে অংশ নেওয়া প্রথিতযশা এই শিল্পীর শারীরিক অবস্থার কথা জানতে পেরে তার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বুলবুলকে ভর্তি করা হয় হৃদরোগ ইনস্টিটিউটে। সবাই ধারণা করেছিল তার ওপেন হার্ট সার্জারি করা হবে। কিন্তু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা বুলবুলের বাইপাস সার্জারি না করে রিং পরানোর সিদ্ধান্ত নেন।

হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক ডা. অধ্যাপক আফজালুর রহমানের অধীনে বুলবুলকে ভর্তি করা হয়েছিল। ডা. আফজাল বুলবুলের হার্টে দুটি স্টেন্ট (রিং) স্থাপন করেন। রিং পরানো শেষে সুস্থ হয়ে বাসায় ফেরেন বুলবুল।

এরপর থেকে তিনি বাসাতেই বেশি সময় কাটাতেন। গানে আর তাকে খুব একটা দেখা যায়নি। তার জীবনযাপনেও বেশ পরিবর্তন আসে। পরিবার পরিজন ও ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে আড্ডা আর গল্পেই সময় কাটতো তার। হার্টের অসুখই কাল হল বুলবুলের। রিং পড়ানোর পর জীবনযাপন বদলালেও বাঁচতে পাররেন না তিনি। মঙ্গলবার হার্ট অ্যাটাকেই মারা গেলেন তিনি।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!