• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হৃদয় জিতেছে দুবাই-আবুধাবির বাংলাদেশি দর্শকরা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৮, ০৮:১৫ পিএম
হৃদয় জিতেছে দুবাই-আবুধাবির বাংলাদেশি দর্শকরা

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে অভূতপূর্ব কাজটি করেছিল জাপানি দর্শকরা। বেলজিয়ামের কাছে ৪-২ গোলে হারের পরও তারা নিজেদের দায়িত্ব ভুলে যাননি। বের হওয়ার আগে স্টেডিয়ামের আবর্জনা সাফ করেন জাপানিরা। গোটা দুনিয়ার সংবাদমাধ্যম সেটি ফলাও করে প্রকাশ করে জাপানিদের প্রশংসায় ভাসিয়ে দেওয়া হয়েছিল। এবারের এশিয়া কাপে বাংলাদেশি দর্শকরাও একই কাজ করে প্রশংসা কুড়াচ্ছে। সংযুক্ত আরব আমিরাতের দুটি শহর দুবাই ও আবুধাবিতে হচ্ছে এশিয়া কাপের ম্যাচগুলো।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের বিশাল জয়ের পর বাংলাদেশি দর্শকরা তাদের দায়িত্ব ভোলেননি। তারা ঠিকই বের হওয়ার আগে স্টেডিয়াম পরিস্কার করেছেন। লঙ্কানদের বিপক্ষে অমন জয়ের পর স্বাভাবিকভাবেই সবার মন উৎফুল্ল ছিল। তাই স্টেডিয়াম পরিস্কার বাংলাদেশি দর্শকরা মনের আনন্দেই করেছিলেন। এমনটা যদি ধরে নেন তাহলে প্রবাসী দর্শকদের প্রতি অন্যায়ই বলা হবে।

আবুধাবিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে বাংলাদেশ ১৩৬ রানের বিশাল ব্যবধানে হেরে যায়। যাদের কি না দেশে মাঠই নেই। ভারতে স্টেডিয়াম ভাড় করে খেলে। সেই আফগানদের কাছে হার স্বাভাবিকভাবেই অনেক বেশি কষ্টদায়ক। আর যারা সরাসরি বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ দেখেছেন তাদের কষ্টটা দ্বিগুন হওয়ার কথা। কিন্তু আবুধাবির দর্শকরা সবাইকে চমকে দিলেন। বিষাদের মাঝেও তারা দায়িত্ব ভুললেন না। স্টেডিয়াম পরিস্কার করে তবেই তারা বাড়িমুখো হয়েছেন। বাংলাদেশি দর্শকদের এমন পরিচ্চন্নতা অভিযান সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। সবমহলে প্রশংসিত হয়েছে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!