• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হেলস-রুশোর জোড়া সেঞ্চুরিতে রংপুরের বড় জয়


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০১৯, ১১:০৭ পিএম
হেলস-রুশোর জোড়া সেঞ্চুরিতে রংপুরের বড় জয়

ঢাকা: অনেক কাঠখড় পুড়িয়ে ছন্দ ফিরে পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ক্রিস গেইল। আগের ম্যাচে ধীরলয়ে খেলে তুলে নিয়েছিলেন এবারের বিপিএলের প্রথম ফিফটি। কিন্তু পরের ম্যাচেই চিটাগাং ভাইকিংসের বিপক্ষে আবার দুর্দশায় পড়লেন গেইল। আবু জায়েদের বলে এলবিডব্লু হয়ে গেলেন। রান করতে পারলেন ২। তখন কে জানত এই ম্যাচেই দেখতে চলেছে বিপিএলের ইতিহাসেই সর্বোচ্চ রানের ইনিংস।

রাইলি রুশো তো ফর্মে ছিলেনই, তাঁর সঙ্গে যোগ দিলেন অ্যালেক্স হেলস। দুজনের মারকাটারি ব্যাটিংয়ে রংপুর রাইডার্স তোলে ৩ উইকেটে ২৩৯ রান। এটাই বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস।

রেকর্ড রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় চিটাগাং। শেষ অবধি দলটি ৮ উইকেটে ১৬৭ রান তুলতে সমর্থ হয়। ফলে ঘরের মাঠে চিটাগাং ৭২ রানে হেরে গেল। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন ইয়াসির আলী। ৪৮ বলে ছয় চার আর তিন ছক্কায় তিনি এই রান করেন। মুশফিকুর রহিম ২২ ও মোহাম্মদ শাহজাদ ২০ রান করেন। ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ২৯ রান দিয়ে ২ উইকেট পান ফরহাদ রেজা।
 
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৬ রানে গেইলকে হারিয়ে বিষম চাপে পড়ে রংপুর। তবে ছন্দ ধরে রেখে শুরুর ধাক্কা সর্ব উত্তরের দলটি কাটিয়ে উঠেছে অ্যালেক্স হেলসের ব্যাটে। শুধু কাটিয়েই উঠেনি চিটাগাংয়ের ঘাড়ে চাপিয়ে দিয়েছেন রানের বোঝা। পাগলা ঘোড়ার মতো ব্যাট চালিয়েছেন অ্যালেক্স হেলস।

ভাইকিংসের বোলারদের বোলিং কার্যক্ষমতাই হেল করে দিয়েছেন। যে ইনিংসটি দেখার কথা ছিল গেইলের ব্যাটে, সেটাই করে দেখালেন হেলস।

এক প্রান্তে বোলারদের কচুকাটা করছেন আর অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখছেন রাইলি রুশো। ৪৭ বলে সেঞ্চুরি তুলে নিয়ে পরের বলে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দিয়ে বসলেন হেলস। ৪৮ বলে ১১ চার আর পাঁচ ছক্কায় কাটায় কাটায় ১০০ রানের ইনিংস খেললেন এই ইংলিশ ব্যাটসম্যান। হেলসের সেঞ্চুরির দিকে হাঁটার সময়ই হাত খুলতে থাকেন রুশো। এবারের টুর্নামেন্টে সবচেয়ে বেশি রানের মালিক শেষ অবধি অপরাজিত থেকে সেঞ্চুরি তুলে নিয়েই ফিরলেন। হেলসের মতো তিনিও ঠিক কাটায় কাটায় ১০০ করেছেন। ৫১ বলে খেলা রুশোর এই ইনিংসে ছিল আটটি চার ও ছয়টি ছক্কা। মাঝে ডি ভিলিয়ার্স এসে ফিরে গেছেন ২ বলে ১ রান করে।

মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে এসেছে ১০ বলে ১৫ রান। ৪ বলে ১১ করে অপরাজিত ছিলেন নাহিদুল। এই ঝড়ের মাঝে ৩৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আবু জায়েদ।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!