• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হোয়াইট হাউজে সিএনএন সাংবাদিক নিষিদ্ধ!


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৭, ২০১৮, ০৬:২১ পিএম
হোয়াইট হাউজে সিএনএন সাংবাদিক নিষিদ্ধ!

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে 'অনুপযুক্ত' প্রশ্ন করার শাস্তি হিসেবে হোয়াইট হাউজে নিষিদ্ধ করা হয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন’র সাংবাদিক কেইটলান কলিন্সকে।

বুধবার (২৫ জুলাই) এমন পদক্ষেপ নিলো হোয়াইট হাউজ। হোয়াইট হাউজে ইউরোপীয় কমিশনের প্রধান জাঁ ক্লদ ইউঙ্কারের সঙ্গে ট্রাম্পের সাক্ষাতের সময় এ ঘটনা ঘটে। খবর বিবিসি।

এ বিষয়ে কেইটলান কলিন্স বলেন, আমি ট্রাম্পকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার সাবেক আইনজীবী সম্পর্কে কিছু প্রশ্ন করেছিলাম। শুধু এই কারণেই আমাকে অনুষ্ঠানে যেতে দেয়া হয়নি।

এদিকে হোয়াইট হাউজ জানায়, সিএনএন’র সাংবাদিক কেইটলান কলিন্স এমন কিছু প্রশ্ন করেছিলেন যা ‘যথোপযুক্ত’ ছিল না।

হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স বলেন, কেইটলান কলিন্সকে বেরিয়ে যেতে বলা হলেও তিনি তা করতে অস্বীকৃতি জানান এবং চিৎকার করতে থাকেন।

কেইটলান কলিন্স বলেন, তিনি মার্কিন প্রেসিডেন্টকে জিজ্ঞেস করেছিলেন ভ্লাদিমির পুতিন কেন তার মার্কিন সফর স্থগিত করেছেন এবং ট্রাম্পের আইনজীবীর ফাঁস হওয়া একটি টেলিফোন আলাপ সম্পর্কে প্রেসিডেন্ট কী মনে করেন?

ট্রাম্প এসব প্রশ্নের কোনো জবাব দেননি। এরপরই ওই দুই নেতার সংবাদ সম্মেলনে সিএনএন সংবাদদাতাকে যেতে দেয়া হয়নি।

উল্লেখ্য, সিএনএন’র সঙ্গে অনেকদিন ধরে সম্পর্ক ভালো যাচ্ছে না ট্রাম্পের। তিনি প্রায়ই সিএনএনকে 'ফেক নিউজ' বলে আক্রমণ করেন এবং সিএনএন-এর সাংবাদিকদের কাছ থেকে প্রশ্ন গ্রহণ করেন না।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!