• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হ্যাজেলউড-কামিন্সের পেসে বেসামাল ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৯, ১০:১৭ এএম
হ্যাজেলউড-কামিন্সের পেসে বেসামাল ইংল্যান্ড

ঢাকা: অ্যাশেজের দ্বিতীয় টেস্টে দলে এসেই অস্ট্রেলিয়ার পেস বোলার জশ হ্যাজেলউড ধাক্কা দিলেন ইংল্যান্ডকে। তাঁর দাপটে শুরুতেই ইংল্যান্ড ২ উইকেটে ২৬ হয়ে গিয়েছিল। জেসন রয় (০) এবং অধিনায়ক জো রুট (১৪)কে ফিরিয়ে দেন তিনি।  সেখান থেকে রোরি বার্নসের ৫৩ রানের সাহায্যে বিপদ এড়ায় ইংল্যান্ড। মধ্যাহ্নভোজের বিরতির সময় ইংল্যান্ডের রান ছিল ২ উইকেটে ৭৬। হ্যাজেলউড পরে জো ডেনলিকেও (৩০) ফিরিয়ে দেন। অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের দলে একটাই পরিবর্তন হয়েছে। জেমস প্যাটিনসনের বদলে দলে এসেছেন হ্যাজেলউড। 

প্রথম টেস্টে ২৫১ রানে জয়ের পরে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। হ্যাজেলউডের তিন উইকেট ছাড়া আর এক অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্সও তিন উইকেট নিয়েছেন। এই জোড়া পেস ধাক্কায় দ্বিতীয় দিন শেষ পর্যন্ত ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৫৮ রানে। এ ছাড়া, তিন উইকেট নিয়েছেন নাথান লায়ন। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া তুলেছে ১ উইকেটে ৩০। তিন রান করে ফিরে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। তাঁকে ফিরিয়েছেন স্টুয়ার্ট ব্রড।

ওপেনিংয়ে রোরি বার্নস ছাড়া মিডল ওর্ডারে জনি বেয়ারস্টোর মরিয়া লড়াই ইংল্যান্ডকে আড়াইশো পার করিয়ে দেয়। বেয়ারস্টো শেষে ফিরে যান ৫২ রানে। পাশাপাশি ক্রিস ওকস ৩২ রান করে যোগ্য সঙ্গ দেন। প্রথম দিন নষ্ট হওয়ায় ৯৮ ওভার করে ম্যাচ হবে প্রতি দিন। ইংল্যান্ডে শেষ বার অস্ট্রেলিয়া অ্যাশেজ জিতেছে ১৮ বছর আগে।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!